ipl 2020খেলা

রান পেতে ব্যর্থ কোহলি, সুপার ওভারে ম্যাচ জিতলো বেঙ্গালুরু

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ ধীরে ধীরে মরুশহরে আইপিএল যেন ফিরছে তার স্বমহিমায়। তাইতো ক্রিকেট মহল সাক্ষী থাকল আরো একটা রোমাঞ্চকর ম্যাচের। বিরাট বনাম রোহিতের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হাসলো বেঙ্গালুরু। টানটান উত্তেজনায় ভরপুর ম্যাচে ফয়সালা হয়নি সীমিত ওভারে। তাই ম্যাচের ফলাফল নির্ধারণ হয় সুপার ওভারে। আর সেখানেই বাজিমাত করেছে কোহলি ব্রিগেড। প্রথমে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মুম্বাই। বেঙ্গালুরুর হয়ে ফিঞ্চ ও পাদিক্কাল ইনিংসের শুরু করেন বিধ্বংসী মেজাজেই। ওপেনিং জুটিতেই তাঁরা যোগ করে ৮১রান।

ফিঞ্চের ৩৫ বলে ৫২ রানের ইনিংস আরসিবিকে একটা শক্ত ভিতের ওপর রানের ইমারত গড়ার সুযোগ করে দেয়। কিন্তু এবারও অনুগামীদের প্রত্যাশা পূরণে ব্যর্থ কিং কোহলি। ১১ বলে মাত্র ৩ রান করেই তাকে ডাগআউটে ফিরতে হয়। এই নিয়ে তার তিন ম্যাচে সংগ্রহ মোট ১৮ রান। বিরাটের পর ম্যাচের হাল ধরেন ডিভিলিলয়ার্স। ৫৪ রানে পাদিক্কাল আউট হলে শিবম দুবে ক্রিজে এসেই ১০ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস বেঙ্গালুরুকে ২০২ রানের বিশাল পাহাড় গড়তে সাহায্য করেছে। অন্যদিকে ক্রিজে ২৪ বলে ৫৫ রানে অপরাজিত ছিলেন এবি।

বিশাল রানের পাহাড় তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি রোহিতদের। ৩৯ রানেই তাঁদের হারাতে হয় ৩টি উইকেট। রোহিত শর্মা (৮), সূর্যকুমার যাদব (০), কুইন্টিন ডি’কক (১৪) রান করে দ্রুত ডাগআউটে ফেরেন। বড় ইনিংস খেলে দলকে জেতাতে ব্যর্থ হার্দিকও (১৫)। এক সময় দলের জিততে প্রয়োজন ছিল ৫ ওভারে ৯০ রান। কিন্তু তরুণ ইশান কিশান দুর্দান্ত ৯৯ রান এবং পোলার্ডের ২৪ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংসের ওপর ভর করে ম্যাচে জয়ের দিকে এগোতে থাকে মুম্বাই। শেষ ওভারে দরকার ছিল ১৯ রান। উদানার ওভারে তৃতীয় বলে মিড উইকেটে বল তুলে মারেন ইশান। গুরকিরাতের হাত ফসকে বল গিয়ে পরে সীমানার ওপারে। সেই সুযোগে ফের ছক্কা হাঁকান তিনি। কিন্তু পরের বলে ম্যাচে ফিনশ করতে গিয়ে ৯৯ রানে আউট হন ইশান। শেষ বলে বাকি ছিল ৫ রান আর পোলার্ড চার মারতেই ম্যাচ টাই হয়। খেলা গোড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে পোলার্ড ও হার্দিককে দমিয়ে রাখতে সচেষ্ট হন সাইনি। ১ উইকেট হারিয়ে মুম্বাই সংগ্রহ করে ৭ রান। অভিজ্ঞ বুমরার সামনে সামনে এই ৮ রান তুলেতে শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয় এবি ভিকে জুটিকে। কিন্তু অবশেষে ঠান্ডা মানিস্কতার পরিচয় দিয়ে জয়ের কড়ি জোগাড় করে নেয় আরসিবি। সাথে দুর্দান্ত ভাবে পুনয়ায় জয়ের সরণিতে ফিরল কোহলি ব্রিগেড।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close