মহানগররাজ্য

সাইবার ক্রাইম দমনে দেশের মধ্যে সেরা কলকাতা পুলিশ! ফের সাফল্যের মুকুট শহরের মাথায়

মহানগরবার্তা ওয়েবডেস্ক: পুলিশ ডিপার্টমেন্ট হিসেবে কলকাতা পুলিশের খ্যাতি গোটা দেশেই বিশেষ ভাবে প্রচলিত। বিভিন্ন সময় বিভিন্ন ভাবে শিরোনামে উঠে এসেছে কলকাতা পুলিশের তৎপরতা। এবার কলকাতা পুলিশের সেই খ্যাতির মুকুটেই যুক্ত হল নতুন পালক।

জানা গেছে, সাইবার ক্রাইম বিভাগে দেশের মধ্যে সেরা নির্বাচিত হয়েছে কলকাতা পুলিশ। সেরা ‘সাইবার কপ’-এর সম্মান পেয়েছেন কলকাতা পুলিশের সাইবার থানার ইন্সপেক্টর ডেনিস অনুপ লাকরা। এদিন কলকাতা পুলিশের ফেসবুক পেজ থেকে এই গর্বের সংবাদ শেয়ার করা হয়েছে।

এদিন কলকাতা পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লেখা হয়েছে, “সাইবার ক্রাইম দমনে সম্মানের নতুন পালক যোগ হল কলকাতা পুলিশের মুকুটে। দেশের সেরা ‘সাইবার কপ’-এর খেতাবে ভূষিত হলেন কলকাতা পুলিশের সাইবার থানার ইন্সপেক্টর ডেনিস অনুপ লাকরা।” শুধু তাই নয়, কলকাতা পুলিশের তরফ থেকে আরো জানানো হয়েছে, “ক্যাপাসিটি বিল্ডিং-এর নিরিখে দেশের সেরা তিন সাইবার থানার মধ্যে অন্যতম নির্বাচিত হল কলকাতা পুলিশের সাইবার থানা।”

https://m.facebook.com/story.php?story_fbid=1112671255833219&id=278052055961814

জানা গেছে, কলকাতা পুলিশের এই সম্মান এসেছে ‘ডেটা সিকিউরিটি কাউন্সিল অফ ইন্ডিয়া’ (DSCI) এবং NASSCOM-এর বিচারের ভিত্তিতে। গতকাল এই দুই সংস্থা একটি বার্ষিক সাইবার নিরাপত্তা সম্মেলনের আয়োজন করেছিল। ভার্চুয়াল এই সম্মেলন থেকেই কলকাতা পুলিশের এই সম্মান প্রাপ্তি ঘটেছে।

কলকাতা পুলিশের তরফ থেকে ফেসবুকে লেখা হয়েছে, “দেশের সমস্ত তদন্তকারী সংস্থার হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে বিচারকরা দেশের সেরা ‘সাইবার কপ’ মনোনীত করেছেন কলকাতা পুলিশের সাইবার থানার ইন্সপেক্টর ডেনিস অনুপ লাকরাকে।” এছাড়া জানা গেছে অনুপ লাকরার এই সাফল্যের জন্য আজ একটি অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে সংবর্ধিতও করা হয়েছে।কলকাতার নগরপাল অনুজ শর্মা এই সংবর্ধনা দিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় বরাবরই কলকাতা পুলিশের তরফ থেকে বিশেষ বিশেষ ঘটনার কথা জানিয়ে পোস্ট করা হয়। এমনকি বিশেষ বিশেষ ক্ষেত্রে জন সচেতনতা বৃদ্ধির জন্যেও ব্যবহার করা হয় সোশ্যাল মিডিয়াকে। এদিন দেশের কাছে কলকাতা পুলিশের মুখ উজ্জ্বল করেছেন অনুপ লাকরা। সেই খবরও তাই যথারীতি সকলের সঙ্গে শেয়ার করেছে কলকাতা পুলিশ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close