মহানগর

আধার কার্ড না আনায় পরীক্ষা দিতে পারতেন না নিট পরীক্ষার্থী, সাহায্য করলেন কলকাতা পুলিশ

মহানগর বার্তা ওয়েবডেস্ক: করোনা আবহে সহযোদ্ধা হিসেবে সারা দেশের পাশে থেকেছে ডাক্তার ও পুলিশ পরিষেবার সাথে যুক্ত থাকা কর্মীরা। এবার এই মহামারীর পরিবেশে পরীক্ষার্থীর দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিল কলকাতা পুলিশ। ফলে পরীক্ষা যথাসময় নির্বিঘ্নেই দিতে পেরেছেন ওই পরীক্ষার্থী।

গত রবিবার ১৩ই সেপ্টেম্বর নিট (National Eligibility Entrance Test বা NEET) পরীক্ষার দিন কলকাতার পার্ক স্ট্রিটের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে, পরীক্ষা শুরুর পঁয়তাল্লিশ মিনিট আগে হুগলির এক পরীক্ষার্থী দেখেন, তিনি তাড়াহুড়োতে বাড়িতে ফেলে এসেছেন তাঁর পাসপোর্ট সাইজের ছবি এবং আধার কার্ড, এবং পরীক্ষাকেন্দ্রে প্রবেশের প্রয়োজনীয় সামগ্ৰী।

পরীক্ষাকেন্দ্রের তত্ত্বাবধায়কদের কাছে ওই পরীক্ষার্থী বারংবার কাকুতি মিনতি করতে থাকে। সেটি শুনতে পান কাছেই ডিউটিতে থাকা পার্ক স্ট্রিট থানার এএসআই হিমাদ্রি রায়। তিনি জানতে চান, ওই পরীক্ষার্থীর কাছে ছবি এবং আধার কার্ডের সফট কপি আছে কিনা। তখনই সেই সফট কপি নিজের ফোনে ভরে বাইকে চড়ে বেরিয়ে পড়েন হিমাদ্রি বাবু।

পরীক্ষা শুরুর ঠিক মিনিট পনেরো আগে তিনি দুটি কালার প্রিন্টআউট সমেত হাজির হন। পরপর দুটি সাইবার ক্যাফে বন্ধ দেখে তৃতীয় একটি ক্যাফের মালিককে ফোন করে ডেকে এনে ক্যাফে খোলান হিমাদ্রি বাবু, যাতে দ্রুত প্রিন্টআউট নেওয়া সম্ভব হয় এবং সঠিক সময়েই পরীক্ষায় বসতে পারেন ওই পরীক্ষার্থী।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close