গ্রিন রুমবড়ো পর্দা

জলে গেল পারিশ্রমিক, ‘লাল সিং চাড্ডা’ ফ্লপ হওয়ার সব টাকা ফেরাচ্ছেন আমির

মহানগর  বার্তা ডেস্ক:  রিলিজ করার পর থেকেই রেহাই নেই ‘লাল সিং চাড্ডা’র(Laal Singh Chadda)। কখনও বয়কটের সম্মুখীন হতে হয়েছে তো কখনও আবার সমালোচনা-বিতর্কের শিকার। বক্সঅফিস ভাগ্যও মন্দ! বিগ বাজেট এই সিনেমা ১০০ কোটির ক্লাবে তো দূরঅস্ত, এমনকী মূলধনও ঘরে তুলতে পারেনি! অতঃপর নির্মাতাদের কপালেও চিন্তার ভাঁজ! এবার সেই প্রেক্ষিতেই বড়সড় সিদ্ধান্ত নিলেন আমির খান।

এত বছরের সাধনা বৃথা! দর্শকের ভালোবাসা পেল না আমির খানের ‘লাল সিং চাড্ডা'(Laal Singh Chadda)। যে ছবিকে ঘিরে ছিল আকাশছোঁয়া প্রত্যাশা,বক্স অফিসে তার দৌড় থামল মাত্র ৬০ কোটিতে। ছবির আয়ের অঙ্ক দেখে মাথায় হাত প্রযোজকদের।

প্রেক্ষাগৃহে ২০২২ সালের ১১ অগস্ট মুক্তি পায় ‘লাল সিং চাড্ডা’। ছবিটি ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত’ করেছে, এমনই অভিযোগ আসে বিভিন্ন মহল থেকে। এর পরেই দেশের নানা রাজ্যে ছবিটিকে বয়কট করার ডাক ওঠে।মুক্তির আগে থেকেই যদিও এই ছবিকে নিয়ে বিতর্কের শেষ ছিল না। অতীতে করা আমির এবং করিনার কিছু মন্তব্য নিয়ে নতুন করে জলঘোলা শুরু হয়।

প্রসঙ্গত, আমির যদি ‘লাল সিং চাড্ডা’য় নিজের পারিশ্রমিক প্রযোজনা সংস্থাকে ফিরিয়ে দেন, তাহলে কিছুটা হলেও ঘাটতি পূরণ হবে। তবে সেভাবে দেখতে গেলে গত ৪ বছর মিস্টার পারফেকশনিস্ট আদা-জল খেয়ে এই সিনেমার পেছনে খেটেছেন। এমনকী সোশ্যাল মিডিয়া থেকেও বিরতি নিয়েছিলেন। যাতে পুরো ফোকাস থাকে ‘লাল সিং চাড্ডা’য়। চরিত্রের প্রয়োজনে মানসিক প্রস্তুতি তো বটেই, এমনকী শারীরিক গড়নেও কাটাছেঁড়া করতে হয়েছে। তারপরও যদি পারিশ্রমিক ফিরিয়ে দিতে হয়, তাহলে হিসেব দাঁড়ায় গত চার বছরে আমির খানের কামাই শূন্য।

উল্লেখ্য, যে কোনও সিনেমা ফ্লপ হলেই আমির অবশ্য নিজের কাঁধে সেই দায় নিয়ে পারিশ্রমিক ফেরান। ‘লাল সিং চাড্ডা’র ক্ষেত্রেও হয়তো সেরকম সিদ্ধান্তই নিয়েছেন। সূত্রের খবর, এই ছবি বক্সঅফিসে ব্যর্থ হওয়ার পর থেকেই নাকি আমির খান প্রোডাকশনের সঙ্গে ভায়াকম এইটিনের সম্পর্কে ফাটল ধরে। সিনেমার প্রচার নিয়েই নাকি মূল দ্বন্দ্ব শুরু হয়। মিস্টার পারফেকশনিস্ট যদিও প্রচারে নিত্যনতুন চমক দিতেই অভ্যস্ত, কিন্তু ভায়াকমের দেওয়া প্রচার কৌশলী মনপসন্দ হয়নি অভিনেতার। এবার সিনেমা ব্যর্থ হওয়ার জন্যও নাকি সেই কারণকেই দুষছেন অভিনেতা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close