বিনোদন

‘বম্ব’ নয়, বিতর্কের চাপে অক্ষয় কুমারের নতুন ছবির নাম রাখা হল শুধু ‘লক্ষ্মী’

মহানগরবার্তা ওয়েবডেস্ক: অবশেষে নাম পরিবর্তিত হল অক্ষয় কুমারের নতুন ছবি ‘লক্ষ্মী বম্ব’-এর। ছবির নামকরণে বিশেষ ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে, এই অভিযোগে প্রথম থেকেই তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তার জেরেই অবশেষে ছবির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে কর্তৃপক্ষের তরফে। পরিবর্তিত নাম হয়েছে ‘লক্ষ্মী’।

বৃহস্পতিবারই রাঘব লরেন্স পরিচালিত এই নতুন ছবির নাম পরিবর্তনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এদিন ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্রের জন্য গেলে তার স্ক্রিনিং হয়। নির্মাতারা এরপর বৈঠক করেন সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) –এর সঙ্গে। জানা গেছে সেখানেই দর্শকদের সেন্টিমেন্টকে মর্যাদা দিয়ে সাবিনা খান, তুষার কপূর ও অক্ষয় কুমার প্রমুখ ছবির প্রডিউসাররা ছবির নাম থেকে ‘বম্ব’ শব্দটি বাতিলের সিদ্ধান্ত নেন।

অক্ষয় কুমার ছাড়াও পরিচালক রাঘব লরেন্সের এই ছবিতে অভিনয় করেছেন কিয়ারা আদবানি। ছবির বিশেষত্ব হল এখানে অক্ষয় কুমারকে দেখা যাবে রূপান্তরকামী হিসেবে।হরর-কমেডি এই ছবিটি ২০১১ সালের তামিল ছবি ‘কাঞ্চনা’র রিমেক। সেটিও রাঘব লরেন্সেরই পরিচালিত। চলতি মাসের শুরুর দিকে ইউটিউবে এই ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই একদিকে যেমন দর্শকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছিল তেমনই শুরু হয়েছিল একাধিক বিতর্কও। আগামী ৯ নভেম্বর ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেতে চলেছে এই ছবি।

বস্তুত, এক্ষেত্রে দেবী লক্ষ্মীর সঙ্গে বম্ব শব্দটি জুড়ে হিন্দু ভাবাবেগকে অসম্মান করা হয়েছে বলে মনে করেছেন অনেকে। এ বিষয়ে আপত্তি জানিয়ে ট্যুইটারে সরব হয়েছেন অভিনেতা মুকেশ খান্না। তিনি বলেন, “লক্ষ্মী বম্ব‘ নামের কোনও ছবি কি মুক্তি পাওয়া উচিত? বম্ব’-এর আগে ‘লক্ষ্মী’ শব্দটি জোড়া হয়েছে নিছক মজার জন্য। আসলে বাণিজ্যিক লাভ পেতে এমনটা করা হয়। এটা কখনও করতে দেওয়া উচিত নয়।”

এই ছবি নিয়ে অবশ্য বিতর্ক নতুন নয়। ছবিতে অক্ষয় কুমারের চরিত্রের নাম আসিফ এবং কিয়ারা আডবানীর চরিত্রের নাম পূজা। এতে নেটিজেনদের একাংশের দাবি ছিল ছবিটি ‘লাভ জিহাদ’ প্রচার করছে। ফলে ছবিটি বয়কটের দাবিও ওঠে। সমস্ত দিক বিবেচনা করেই তাই ছবির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close