মহানগরদেশ

কৃষকদের সমর্থনে সুর চড়াল বামেরা, যাদবপুরে রেল অবরোধ করে চলল বিক্ষোভ

মহানগরবার্তা ওয়েবডেস্ক: কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলন নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তপ্ত হয়ে উঠেছে দেশের রাজনৈতিক পরিস্থিতি। পাঞ্জাব হরিয়ানা সহ বিভিন্ন রাজ্য থেকে অসংখ্য কৃষক নিজেদের দাবি আদায়ের জন্য পারি দিয়েছেন দিল্লির উদ্দেশ্যে। অন্নদাতা কৃষকদের সঙ্গে সুর মিলিয়ে তাঁদের পাশে দাঁড়িয়েছে সমস্ত বিরোধী রাজনৈতিক দলই। আজ কৃষকদের ডাকা ভারত বনধের সমর্থনেও তাই সুর চড়তে দেখা গেল কলকাতার রাজপথে।

দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনে কলকাতায় স্লোগান দিতে দেখা গেল বামেদের। যাদবপুর এলাকায় আজ সকাল থেকেই ধর্মঘটের সমর্থনে রাস্তায় নামতে দেখা গেছে বাম দলগুলিকে। তাঁরা কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের বিরুদ্ধে স্লোগান দেওয়ার পাশাপাশি কুশপুত্তলিকাও পোড়ায়। বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন এলাকার সিপিআই এম নেতা সুজন চক্রবর্তী।

সংবাদমাধ্যমের কাছে তিনি বলেন, ” কৃষকদের সমর্থনে সারা পশ্চিমবঙ্গে আজ ধর্মঘট হচ্ছে। আমাদের বিশ্বাস, সারা ভারত জুড়ে এমন ভাবেই কৃষকদের আন্দোলনকে সমর্থন করা হচ্ছে।”

বস্তুত কৃষক ধর্মঘটের সমর্থনে এদিন যাদবপুরের স্টেশন চত্বরেও বিক্ষোভ দেখায় বামেরা। একটি ট্রেন থামানোর জন্য তাঁরা রেল লাইন জুড়ে অবস্থান বিক্ষোভ শুরু করে। কৃষক ইউনিয়নের ডাকা আজকের ভারত বনধের সমর্থনেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে বাম সূত্রের খবরে।

প্রসঙ্গত উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আজ মঙ্গলবার সারা ভারত জুড়ে ধর্মঘট পালিত হচ্ছে। দফায় দফায় আন্দোলনকারী কৃষকদের সঙ্গে সরকারের আলোচনাতেও সমাধান সূত্র না মেলায় আজকের বনধের ডাক দিয়েছে কৃষক ইউনিয়ন। নিজেদের দাবি আদায়ে অনড় তাঁরা। তাঁদেরই সমর্থনে সক্রিয় ভূমিকা পালন করছে বাংলার বাম দলগুলি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close