মহানগর

গৌড়ীয় মঠে হয়ে গেল সৌমিত্র চট্টোপাধ্যায়ের শ্রাদ্ধের অনুষ্ঠান, হাজির ছিলেন বাম নেতারাও

মহানগরবার্তা ওয়েবডেস্কদেখতে দেখতে ফেলুদাহীন দশ-দশটা দিন কেটে গেল টলিউডে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে যে শোকের ছায়া নেমেছিল গোটা শহর জুড়ে, এখনও তার রেশ কাটে নি। মৃত্যুর পর অভিনেতার গল্ফগ্রিনের বাড়িতে গিয়েছিলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। এবার শ্রাদ্ধের অনুষ্ঠানে দেখা গেল বাম নেতাদেরও।

করোনা আবহে এদিন সমস্ত কোভিড নিয়ম মেনেই অনুষ্ঠিত হল সৌমিত্র চট্টোপাধ্যায়ের শ্রাদ্ধের অনুষ্ঠান। গৌড়ীয় মঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। হাজির ছিলেন অভিনেতার পরিবারের লোকজন এবং আত্মীয়-স্বজন। জানা গেছে, শ্রাদ্ধের অনুষ্ঠানের পরই দেখা করতে আসেন বাম নেতৃত্ব।

মঙ্গলবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের শ্রাদ্ধ অনুষ্ঠানের পর বিকেল ৪.৪৫ নাগাদ হাজির হন বাম নেতারা। তাঁদের মধ্যে ছিলেন পশ্চিমবঙ্গ বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, প্রাক্তন সাংসদ তথা পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম এবং সিপিআইএম নেতা সূর্য কান্ত মিশ্র। জানা গেছে, এদিন প্রয়াত অভিনেতার যাবতীয় কাজ আর্কাইভ সংরক্ষণের বিষয়ে তাঁর পরিবারের লোকেদের সঙ্গে কথাও বলেন বিমান বসু, সূর্য কান্ত মিশ্ররা।হাজির ছিলেন অভিনেতার স্ত্রী দীপা চট্টোপাধ্যায়, ছেলে সৌগত চট্টোপাধ্যায় এবং মেয়ে পৌলমী বোস।

বস্তুত, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর তাঁর কাজগুলি আর্কাইভ করার প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। অভিনেতার মেয়ে পৌলমী বোসের সঙ্গে এ ব্যাপারে তিনি কথা বলেন। একই পরামর্শ দিয়েছিলেন বাম নেতারাও।এছাড়া কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর রঞ্জন চৌধুরী অভিনেতার মৃত্যুর পর তাঁর বাড়ি গিয়ে প্রস্তাব দিয়েছিলেন অভিনেতার নামে একটি অডিটোরিয়াম তৈরি করার। এ প্রসঙ্গে উল্লেখ্য, বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ছিলেন বামপন্থী রাজনীতির সমর্থক। তাঁর মৃত্যুর পরও তাঁর প্রতি যথাবিধি সম্মান প্রদর্শন করেন বাম নেতৃত্ব।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close