দেশরাজনীতি

ত্রিপুরা বিধানসভায় ১০টি বিল পাস, মানিক সরকারের নেতৃত্বে অধিবেশন ছেড়ে পথে বিক্ষোভ বামেদের

মহানগর বার্তা ওয়েবডেস্ক: গত রবিবার সংসদের মতোই সোমবার ত্রিপুরা বিধানসভায় বিরোধীদের মত ছাড়াই পাস করানো হল ১০টি বিল। এর মধ্যে রয়েছে শিল্প বিরোধ ও মন্ত্রী–বিধায়কদের বেতন, ভাতা ও পেনশনের সুবিধা সংক্রান্ত বিল। এই দশটি বিলই আলোচনার বিধান ছাড়া পাস করানো হয়। যার জন্য বিরোধী নেতারা এর বিপক্ষে স্লোগান তুলতে বাধ্য হন। যার ফলস্বরূপ বিধানসভা থেকে ওয়াক আউট করেন বিরোধী বাম নেতারা।

জনগণের আশু সমস্যা নিয়ে বিধানসভায় বিরোধী দলের বিধায়কদের আলোচনা করার কোনও সুযোগ দেওয়া হয়নি। প্রতিবাদ জানিয়ে বিরোধী দলনেতা মানিক সরকারের নেতৃত্বে বিধানসভার সামনে বাম বিধায়কদের বিক্ষোভ প্রদর্শন।

Posted by CPIM Tripura on Sunday, September 20, 2020

এদিন বিধানসভা থেকে বেরিয়ে বাম বিধায়করা বিক্ষোভে সামিল হন। বিরোধী দলেন নেতা মানিক সরকার এ প্রসঙ্গে বলেন, ‘‌রাজনৈতিক হিংসা, কর্মসংস্থান সঙ্কট, রাজ্যে খাদ্য, কোভিড–১৯ পরিস্থিতি সহ স্বাস্থ্য সঙ্কট নিয়ে আমাদেরকে কথা বলতে দেওয়া হয়নি। এ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনার কোনও বিধানই ছিল না এবং বিলও পাস হল বিধানসভায় বিনা আলোচনায় তাই আমরা বিধানসভা ছেড়ে বেড়িয়ে আসি।’‌ বিজেপির অবশ্য পাল্টা বক্তব্য, বিধানসভার অধিবেশনে অশান্তি পাকানোর চেষ্টা করেছে সিপিএম। অধিবেশনে সুষ্ঠু আলোচনা না করে রাস্তায় গিয়ে নাটক করছেন মানিক সরকাররা। রাজ্যে ইতিমধ্যেই ২২,০৩৩ কোভিড কেস ধরা পড়েছে, যার মধ্যে ২৪৫ জন রোগী মারা গিয়েছে এবং অন্য দু’‌জন আত্মহত্যা করেছে।

CPIM বিধায়কদের বিক্ষোভ

Posted by CPIM Tripura on Monday, September 21, 2020

মুখ্যমন্ত্রী বিপ্লব দেব জানিয়েছেন স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে ত্রিপুরার মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে বিরোধীরা। তিনি বিধানসভায় তাঁর বক্তব্যে জানান সরকার যথেষ্ট উদ্যোগ নিয়েছে, স্বাস্থ্য সংক্রান্ত যন্ত্রপাতি, কোভিড টেস্ট, ওষুধ সব কিছুই করোনা নিয়ন্ত্রণের জন্য করা হয়েছে। কোভিড–১৯ রোগী মারা যাচ্ছে কারণ তাঁদের হৃদরোগ, কিডনি সহ অন্যান্য রোগ ছিল। কোভিডে মৃত্যু এখানে যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close