রাজ্য

পুজোয় কি চলতে পারে লোকাল ট্রেন? বড়ো ঘোষণা পূর্ব রেলের

মহানগর বার্তা ওয়েবডেস্ক: পুজোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে রাজ্যে। তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে মেট্রোয়। সোমবার থেকেই বাড়ছে মেট্রো পরিষেবা। লোকাল ট্রেন চালানো নিয়েও প্রস্তুতি শুরু করে দিয়েছে রেল বিভাগ। পুজোর সময় পূর্বরেল বাড়তি ট্রেন চালানোর পরিকল্পনা করছে বলে জানা গিয়েছে। সেই সময় ট্রেন চালালে রেলের আয়ও বাড়বে বলে আশা প্রকাশ করেছে। প্রসঙ্গত করোনা সংক্রমণের জন্য বহুকাল বন্ধ ছিল ট্রেন পরিষেবা।

করোনা সংক্রমণের কারণে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। যার জেরে রেলের আয়ে বিপুল ক্ষতি স্বীকার করতে হচ্ছে রেলওয়েকে। মেট্রো চলাচল শুরু হলেও এখনও পর্যন্ত লোকাল ট্রেন চলাচল শুরু হয়নি। রেলের আয়ে ঘাটতি পূরণে তাই উৎসবের মরশুমে বাড়তি ট্রেন চালানোর পরিকল্পনা করা হয়েছে।

মহামারির সময় বাংলায় বিশেষ শ্রমিক ট্রেন ছাড়া আর কোনও ট্রেন পরিষেবা দেওয়া হয়নি। হাওড়া–শিয়ালদহের মতো বড় বড় স্টেশনগুলি কার্যত মাছি মারছে। তবে কেন্দ্র ও রাজ্যের সব নিয়ম মেনে তবেই ট্রেন পরিষেবা শুরু হবে। পুজোর সময় তাই শুধু দুরপাল্লার ট্রেন চালানোর পরিকল্পনাই নেওয়া হয়েছে।

এরই মধ্যে করোনা সংক্রমণের মধ্যেও খুলে দেওয়া হয়েছে পর্যটনকেন্দ্র গুলি। উৎসবের মরশুমে পর্যটন কেন্দ্রগুলিতে আনাগোনাও বাড়বে। তাই পুজোর কদিন অতিরিক্ত ১৩টি ট্রেন চালানোর পরিকল্পনা করা হয়েছে। হাওড়া ও শিয়ালদহ শাখায় বাড়তি ট্রেন চালানোর অনুমতি চাওয়া হয়েছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close