রাজ্য

“রাজ্য সরকার গরীব বিরোধী, তাই লোকাল ট্রেন চালু করছে না”, মমতাকে কটাক্ষ লকেটের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ রাজ্যে ফের চালু করা হোক লোকাল ট্রেন, এমনটাই ইচ্ছা প্রকাশ করল কেন্দ্র সরকার।নির্দিষ্ট বিধি মেনে লোকাল ট্রেন ফের চালু করার জন্য রাজ্য সরকারকে চিঠি দিল রেল। এদিকে লোকাল ট্রেন চালানোর দাবিতে এবার সরব হয়েছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ও। রাজ্য সরকার গরীব বিরোধী, তাই এখনও লোকাল ট্রেন চালু করা হচ্ছে না, এই বলে তিনি পরোক্ষে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

বস্তুত,করোনা পরিস্থিতিতে সংক্রমণ রুখতে গত মার্চ মাসের শেষ সপ্তাহেই রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। শুধু এই রাজ্যেই নয়, ট্রেন চলাচল বন্ধ হয়েছিল গোটা দেশেই। তার পর দীর্ঘ প্রায় সাত মাস ধরে কোনও লোকাল ট্রেন চলেনি।রেল তার কর্মীদের কাজের প্রয়োজনে বিভিন্ন সেকশনে ট্রেন চালাচ্ছে বটে, কিন্তু তাতে সাধারণের ওঠার ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে।

এখন করোনা আবহেই দেশ জুড়ে শুরু হয়েছে আনলক প্রক্রিয়া। আনলকের মাধ্যমে আস্তে আস্তে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। এমনকি আজ ১৫ই অক্টোবর থেকেই খুলে যাচ্ছে সিনেমা হলগুলিও। কিন্তু লোকাল ট্রেন চালুর ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি নবান্ন। রেলের তরফে আসা চিঠি নিয়েও কোনো মন্তব্য করে নি তারা। এমতাবস্থায় লোকাল ট্রেন পুনরায় চালু করার দাবিতে জায়গায় জায়গায় যাত্রী বিক্ষোভ দেখা দিয়েছে।

হাওড়ায় ডিআরএম এর সঙ্গে বৈঠকে লকেট চট্টোপাধ্যায় দাবি জানিয়েছেন পুজোর আগেই রাজ্যে লোকাল ট্রেন চালু করতে হবে। তাঁর বক্তব্য, “সব কিছু চালু হয়ে গেছে।বাস থেকে লঞ্চ চললে কেন লোকাল ট্রেন নয়?” এখানেই থেমে থাকেননি তিনি। আরো বলেন, “গরীব মানুষের কথা এই যে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা যায়, আসলে তিনি গরীব মানুষের প্রতি উদাসীন।”

পরিস্থিতির গুরুত্ব বুঝে রেল মন্ত্রক শহরতলিতে লোকাল ট্রেন চালানোর জন্য রাজ্যের সঙ্গে আলোচনায় আগ্রহী। চিঠিতে তারা সেই কথাই জানিয়েছে। এখন রাজ্য সরকারের সবুজ সংকেত মিললেই ফের চলবে লোকাল ট্রেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close