দেশরাজনীতি

“তৃণমূল পথে নামবে দালালদের বাঁচাতে, আমরা নামবো কৃষকদের বাঁচাতে”, মন্তব্য লকেটের

মহানগর বার্তা ওয়েবডেস্ক: রবিবার সংসদে নতুন কৃষি বিল নিয়ে তোলপাড় হয়ে উঠেছিল সংসদ চত্ত্বর। যার জন্য বরখাস্ত হতে হয় তৃণমূল সহ অন্যান্য বিরোধী দলের আট সাংসদকে। তৃণমূলের পক্ষ থেকে এই নিয়ে তীব্র ভাষায় বিজেপির সমালোচনা করা হয়েছে। এবার গেরুয়া শিবিরকে বাঁচাতে ময়দানে নামলেন লকেট চ্যাটার্জি।

তিনি মঙ্গলবার টুইটে একটি ভিডিও পোস্ট করে বলেছেন, ‘‌কালো বাজারিদের হাত থেকে কৃষকদের বাঁচাতে মোদিজির এই নতুন বিল। সাধারণ কৃষকদের ভুল বোঝাচ্ছে পশ্চিমবঙ্গের কৃষক বিরোধী সরকার। ভিডিওতে লকেট বলেন, ‘‌সংসদ চত্ত্বরে তৃণমূল যা তাণ্ডব দেখালো তা দেখে ২০০৯ সালে বিধানসভা ভাঙচুরের কথা মনে পড়ে যাচ্ছে। তৃণমূলের মুখে কৃষকের স্বপক্ষে কথা মানায় না। আমরা তো দেখতে পাচ্ছি সিঙ্গুরে কি সুন্দর চাষ করছে কৃষকরা। মমতা বন্দ্যোপাধ্যায় রবিবারের ঘটনাকে ব্ল্যাক সানডে বলেছেন। হ্যাঁ এটা ব্ল্যাক সানডে স্বার্থান্বেষী দালালদের জন্য। নরেন্দ্র মোদী জি এই কৃষক বিলের মাধ্যমে ব্যবসায়ী ও কৃষকদের মধ্যেকার সম্পর্ককে মসৃণ করতে চায়, মাঝখানে কোনও দালাল বা ফঁড়ে থাকবে না। কিন্তু তৃণমূল তা চায় না। তাই তারা এর প্রতিবাদ করছে। সংসদ তোলপাড় করছে। তৃণমূল পথে নামুক দালাল ও ফঁড়েদের বাঁচাতে। আমরা পথে নামক কৃষকদের বাঁচাতে।’‌

রবিবার এই কৃষি বিল নিয়েই উত্তাল হয়ে ওঠে লোকসভা। কৃষি বিল পেশ করার সঙ্গে সঙ্গে বিরোধীরা প্রতিবাদ করতে শুরু করে দেন। উত্তাল হয়ে ওঠে সংসদ চত্ত্বর। এরই মাঝে ধ্বনি ভোটে পাশ হয়ে যায় এই বিল। এরপরই আটজন সাংসদকে একসপ্তাহের জন্য বরখাস্ত করে দেওয়া হয়। সোমবার রাতভর সংসদ চত্ত্বরে প্রতিবাদে বসেন ওই আট সাংসদ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close