রাজ্যরাজনীতি

“দল ভাইরাসমুক্ত হয়েছে”, শুভেন্দুর রংবদলের দিন ডিজে বাজিয়ে সেলিব্রেশন মদন মিত্রের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: অবশেষে শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূল কংগ্রেসের সম্পর্কের কফিনে শেষ পেরেকটাও গাঁথা হয়ে গেছে। প্রত্যাশা মতোই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মেদিনীপুরের সভায় ভারতীয় জনতা পার্টিতে যোগদান করেছেন প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। আর গেরুয়া পতাকা হাতে তুলে নিয়েই তৃণমূল বিরোধী স্লোগানে কাঁপিয়ে তুলেছেন মেদিনীপুরের মঞ্চ। শুভেন্দু অধিকারীর তৃণমূল ত্যাগ নিয়ে ইতিমধ্যেই একাধিক প্রতিক্রিয়া এসেছে শাসক শিবির থেকে। তবে সবচেয়ে বিচিত্র প্রতিক্রিয়া হয় তো দিয়েছেন মদন মিত্র।

শুভেন্দু অধিকারীর তৃণমূল ত্যাগ নিয়ে মোটেই চিন্তিত নন মদন মিত্র, এমনটাই জানা গেছে তাঁর প্রতিক্রিয়া থেকে। এদিন বাংলার রাজনীতিতে সবচেয়ে বড় এই পালাবদলটিকে রীতিমতো ‘পার্টি’ করে উদযাপন করেছেন কামারহাটির তৃণমূল নেতা। তিনি জানিয়েছেন শুভেন্দু অধিকারীর তৃণমূল ত্যাগের ফলে তাঁর দল পচন মুক্ত হয়েছে। এরপর আরো ভালো করে দল কাজ করতে পারবে বলে আশাবাদী তিনি।

জানা গেছে এদিন শনিবারের বার বেলায় যখন মেদিনীপুরের সভায় অমিত শাহের সঙ্গে হাত মেলাচ্ছেন শুভেন্দু অধিকারী, তখনই কামারহাটিতে ডিজে বাজিয়ে ব্যাপক নাচ গানের মাধ্যমে এই দলবদল উদযাপন করেছেন মদন মিত্র। সঙ্গে ছিলেন তাঁর অনুগামীরাও। কেন এই সেলিব্রেশন? মদন মিত্রের কথায়,”আজ তৃণমূল ভাইরাস মুক্ত হল ৷ পচন মুক্ত হল ৷ তৃণমূল থেকে বেইমানরা বেরিয়ে গিয়েছে ৷ দল এখন শুদ্ধ ৷ তাই সেলিব্রেশন ৷”

শুধু তাই নয়, তৃণমূলের শুদ্ধতার আনন্দে জগন্নাথ পুজোর ব্যবস্থাও করেছিলেন মদন মিত্র ৷ যজ্ঞও করেন। এছাড়া, গান-নাচের সঙ্গে টেম্পোয় চেপে ছোটখাটো র‍্যালি বার করেন স্থানীয় তৃণমূল কর্মীরা। ডিজে- তাসা বাজানোর সঙ্গে র‍্যালি থেকে উঠতে থাকে লাগাতার স্লোগান-‘মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ ৷ তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ ৷’এছাড়া বিজেপি বিরোধী নানা স্লোগান তো ছিলই। শুভেন্দু অধিকারীর প্রসঙ্গে তিনি বলেন, “২০১৪ থেকে বেইমানি করে আসছে, আজ তা স্বীকার করল। ছুরি মেরেছে দলকে।”

প্রসঙ্গত উল্লেখ্য, এদিন তৃণমূল কংগ্রেসের সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন প্রাক্তন তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী। ভোটের আগে তাঁর এই দলবদলকে যে আদতে ‘বিশ্বাসঘাতকতা’ হিসেবেই দেখছে ঘাসফুল শিবির, তা বলাই বাহুল্য।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close