ভাইরাল

স্ত্রী ছেড়ে গেছেন সংসার! বাচ্চাকে কোলে নিয়ে এক হাতেই রিকশা টানেন রাজেশ

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ সংসারে ফুটফুটে দুই সন্তান। কিন্তু তাদের দায়িত্ব নেয়নি মা। বাবা ও সন্তানদের ফেলে অন্য ব্যক্তির হাত ধরে পালিয়ে গেছেন। অগত্যা দুই শিশুর দায়িত্ব কাধে তুলে নিয়েছে বাবা রাজেশ। পেটের ভাত জোগাতে রিকশা চালান তিনি। সন্তানকে কোলে নিয়ে মধ্যপ্রদেশে (Madhyapradesh) এক হাতে রিকশার হাতল ধরে ভাড়া খাটেন রাজেশ। তাঁর এই করুণ জীবনযাত্রার কাহিনী এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

জানা গেছে, রাজেশের বাড়ি বিহারে। কিন্তু দু’বেলা দু’মুঠো ভাত জোগাড় করার জন্য মধ্যপ্রদেশ (Madhyapradesh) এসেছিলেন তিনি। মধ্যপ্রদেশের জবলপুর সংলগ্ন এলাকায় রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন রাজেশ। কাজে বেরোলে কার কাছে রেখে যাবেন নিজের সন্তানদের! দুই সন্তানের এক সন্তান, পাঁচ বছরের মেয়েকে বাসস্ট্যান্ডে রেখে এলেও। আরেক সন্তানকে কোলে নিয়েই রিকশা টানতে হয় তাঁকে। রিকশা ঝাঁকুনি সহ্য করে বাবার কোলেই ঘুমিয়ে পড়ে বাচ্চাটি।

বাচ্চা কোলে রাজেশের এই ভিডিও ভাইরাল (viral) নেটমাধ্যমে। তা দেখে বিভিন্ন রকম প্রতিক্রিয়াও দিয়েছেন নেটিজেনরা। কেউ বলেছেন, “এই ব্যক্তির জন্য ক্রাউডফান্ডিং করা হোক। যাতে তিনি ই-রিক্সা কিনতে পারেন।” অপর এক জন বলেছেন, “ওই রিক্সাচালকের অবশ্যই সাহায্যের দরকার। কী আমরা তাঁর সঙ্গে যোগাযোগ করব?” এই ঘটনায় আবার সরকারের সমালোচনাতেও সরব হয়েছেন অনেকে। পোস্টের তলায় লিখেছেন,“লজ্জার ঘটনা। প্রশাসনের উচিত ব্যবস্থা নেওয়া।”

আরও পড়ুন: মূল্যবৃদ্ধির প্রতিবাদে পায়ে হেঁটে মালদা থেকে কলকাতায় এলেন যুবক, বাহবা দিলেন দেবাংশু

রাজেশের স্ত্রী’র সম্বন্ধে সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ১০ বছর আগে তিনি বিহার থেকে জীবিকার খোঁজে মধ্য প্রদেশে আসেন। সে সময় মধ্যপ্রদেশের সেওনি জেলার কানহারগাঁও গ্রামের এক মহিলার প্রেমে পড়েন। জবলপুরের ফুটপাতে বাচ্চাদের নিয়ে ওই মহিলার সঙ্গে থাকতেন রাজেশ। কিন্তু অন্য এক ব্যক্তির সঙ্গে পালিয়ে যান ওই মহিলা। তন্নতন্ন করে খুঁজেও তাঁর নাগাল পাননি রাজেশ। তাই অগত্যা সন্তানদের মানুষ করার দায়িত্ব এসে পড়েছে তাঁর কাধে। রিকশা চালিয়েই দুই সন্তানকে মানুষ করছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close