দেশরাজনীতি

উত্তরপ্রদেশের মতো ঘটনা মহারাষ্ট্রের ঘটার কোনো সম্ভাবনা নেই বলে দাবি উদ্ধব ঠাকরের

মহানগর বার্তা ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের হাথরাস গণধর্ষণকাণ্ডের প্রেক্ষিতে এবার মুখ খুললেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। আজ নতুন এক পুলিশ কমিশনারেটের উদ্বোধন করতে এসে ঠাকরে বলেন মহারাষ্ট্রে এরকম কোনো ঘটনা কখনোই সহ্য করা হবেনা। এরকম ঘটনা ঘটলে তৎক্ষণাৎ যথোপযুক্ত ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হবে বলে আশ্বাস দেন এবং পরবর্তীতে অপরাধীরা যাতে আর এই ঘটনা ঘটানোর সাহস না পায় তাও কড়াভাবে দেখা হবে বলে আশ্বস্ত করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এই প্রসঙ্গে বলতে গিয়ে শিবসেনা প্রধান এও বলেন ইভটিজিং, লাঞ্ছনার মতো নারীদের ওপর যেকোনো অপরাধমূলক ঘটনাকে একই রকম গুরুত্ব দিয়ে মহারাষ্ট্র সরকার দেখে। তাই মহারাষ্ট্রে উত্তরপ্রদেশের মতো কোনো ঘটনা ঘটার সম্ভাবনা নেই।

 

রাজনৈতিক বিশ্লেষকদের মতে উদ্ধব ঠাকরে তার এই মন্তব্যের মধ্যে দিয়ে উত্তর প্রদেশ প্রশাসন তথা বিজেপিকে তীব্র কটাক্ষ করেছেন। শিবসেনা এনডিএ থেকে বেরিয়ে আসার পর এখন বিজেপির সঙ্গে তাদের সম্পর্ক খুবই তিক্ত। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিজেপির সমালোচনা করার এরকম একটা সুযোগ কোনমতেই হাতছাড়া করেননি উদ্ধব। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন তার মন্তব্যের মধ্য দিয়ে একদিকে যেমন উদ্ধব ঠাকরে উত্তরপ্রদেশ প্রশাসনের ব্যর্থতার দিকে আঙুল তুলেছেন, অন্যদিকে বিজেপি শাসিত রাজ্যের থেকে তার মুখ্যমন্ত্রীত্বে মহারাষ্ট্র কতোটা ভালো ও নিরাপদে আছে সেটাও তুলে ধরার চেষ্টা করেছেন।

 

যদিও এর আগে শিবসেনা তাদের মুখপত্র সামনায় বহুবার বিজেপির বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের ভেতর জাতপাতের রাজনীতি করার অভিযোগ তুলেছে। শিবসেনা হিন্দুত্বের কথা বললেও সেই হিন্দু ধর্মের ভেতর জাতপাতের ভিত্তিতে ভেদাভেদের তীব্র বিরোধী। তাদের অভিযোগ বিজেপি জাতপাতের রাজনীতির মধ্যে দিয়ে সমাজের পিছিয়ে পড়া শ্রেণীকে সর্বদা দমিয়ে রাখতে চায়।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close