রাজনীতি

‘উত্তরপ্রদেশে সংখ্যালঘুদের অত্যাচার করা হচ্ছে’, হাথরস ধর্ষণকাণ্ড নিয়ে ফের সরব মমতা

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ উত্তরপ্রদেশের হাথরসের গণধর্ষণ ও খুনের ঘটনার প্রেক্ষিতে বাকি বিরোধী রাজনৈতিক নেতা-নেত্রীদের মতো এবার মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। হাথরস গণধর্ষণকাণ্ডের তীব্র নিন্দা করে মুখ্যমন্ত্রী তার টুইটে উত্তরপ্রদেশ প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগে বলেছেন “সেখানে নির্যাতিতা শুধু ধর্ষিত হননি, তাকে পুড়িয়ে পর্যন্ত দেওয়া হয়েছে।” তারপরে মুখ্যমন্ত্রী প্রশ্ন তুলেছেন পুলিশের কাজ নিয়ে। তার বক্তব্য পুলিশের কাজ অপরাধের তদন্ত করা। তার বদলে পুলিশ তথ্য লোপাটে সাহায্য করছে, এটা কি ধরনের শাসন চলছে? তারপরই তিনি বলেছেন উত্তরপ্রদেশে “কখনো সংখ্যালঘুরা অত্যাচারিত হচ্ছে, কখনো দলিতরা আবার কখনো আদিবাসীরা অত্যাচারের সম্মুখীন হচ্ছেন।”

অপর একটি টুইটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উত্তরপ্রদেশের আইন-শৃংখলার সম্পূর্ণ ভেঙে পড়ার দিকেই ইঙ্গিত করেছেন। নির্যাতিতা মৃত তরুণের প্রতি শোক জ্ঞাপন করে তরুনীর পরিবারকে সমবেদনা জানিয়ে বলেছেন “যারা কেবল ভোটের জন্য প্রতিশ্রুতি দেয় তাদের আসল চেহারাটা এবার সামনে এনে দিয়েছে এই ঘটনা।”

হাথ্রাস গণধর্ষণকাণ্ডের পরবর্তীতে গতকাল থেকেই গোটা দেশজুড়ে বিরোধী রাজনৈতিক দলগুলো একের পর এক বিক্ষোভ মিছিলে শামিল হচ্ছে। সবার অভিযোগের আঙুল উত্তরপ্রদেশের যোগী সরকারের দিকে। বিরোধীদের দাবি অবিলম্বে যোগী আদিত্যনাথ সরকারকে বরখাস্ত করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close