খবররাজ্য

“পুলিশ চাইলে গুলি চালাতে পারত কিন্তু সেটা কাম্য নয়”, নবান্ন অভিযান নিয়ে বিস্ফোরক মমতা

মহানগর বার্তা ডেস্ক: গতকাল বিজেপির নবান্ন অভিযান হেলায় উড়িয়েছিলে মুখ্যমন্ত্রী। নবান্ন অভিযানে লোক না হওয়ার কথা উল্লেখ করে মমতা(Mamata Banerjee) বলেছিলেন ‘বিজেপির বেলুন ফুস হয়ে গেছে’। সেই মন্তব্যের চব্বিশ ঘন্টা কাটতে না কাটতেই ফের বিস্ফোরক মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এদিন তিনি বলেন, “পুলিশ ইচ্ছে করলে গুলি চালাতে পারত। কিন্তু শান্তিপূর্ণভাবে পুরোটাকে নিয়ন্ত্রণ করেছে।”

কলকাতা পুলিশ এবং রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তাদের বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগে গতকালই সরব হয়েছিল বিজেপি। আবার অন্যচিত্রও দেখা গেছে। বিজেপির বিরদ্ধেও অভিযোগ উঠেছে অশান্তি ছড়ানোর। অভিযানে ‘গেরুয়া কর্মীদের’ হাতে মার খেয়ে হাসপাতালে চিকিৎসাধীন কলকাতা পুলিশের এসিপি দেবজিৎ চট্টোপাধ্যায়। তাঁর একটি হাত ভেঙে গেছে বলে সূত্রের খবর। এদিন মুখ্যমন্ত্রী পূর্ব মেদিনীপুরের বৈঠকে বলেন, তিনি ওই পুলিশকর্তার সঙ্গে কথা বলেছেন। তাঁর অস্ত্রোপচার করাতে হবে।

পাশাপাশি বিজেপিকে গণতান্ত্রিক ভাবে আন্দোলন করার কথাও মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী। নবান্ন অভিযানে ট্রেন ভাড়া করে কর্মীদের জেলা থেকে শহরে নিয়ে এসেছিলেন বিজেপি নেতারা। সেই প্রসঙ্গ উল্লেখ করে মমতা(Mamata Banerjee) বলেন, ‘গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন হতে পারে। কিন্তু ট্রেন ভাড়া করে গুন্ডা আনবে? ব্যাগে করে বোম নিয়ে আসব, বন্দুক নিয়ে আসব, এ আবার কী!’

আরও পড়ুন: মমতাদি, তৃণমূলের নাম বদলে দিন! ওই দল মাটির মানুষের কথা ভাবেনা: কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর

মমতার মতে বিজেপির এই অভিযানে ক্ষতি হয়েছে ব্যবসায়ীদেরও। আর তা নিয়েও অসন্তোষ প্রকাশ করেন তিনি। যারা কাল সাধারণ মানুষের ক্ষতি করেছে এবং সমাজবিরোধী কার্যকলাপ করেছেন প্রশাসনকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close