খবররাজ্য

“অনেক ভাল মানুষও সঙ্গদোষে খারাপ হয়ে যান”, নাম না করে পার্থ প্রসঙ্গে বললেন মমতা

মহানগর বার্তা ডেস্ক: শিক্ষক দিবস উপলক্ষ্যে সোমবার বেলা দেড়টা নাগাদ বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই দুর্নীতি ইস্যুতে মুখ খোলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

এদিন তিনি বলেন,”অনেকে আমাকে প্রশ্ন করতে পারেন, আপনি ১০০ শতাংশ নিয়ন্ত্রণ করতে পারেন? আমি বলব, কেউ পারে না। ভগবানও পারেন না। হাতের পাঁচটা আঙুল কোনওদিনও সমান হয় না।”মমতার কথায়, “মানুষ ভাল-খারাপ সব রকমের হয়। কেউ কেউ আবার সঙ্গ দোষে খারাপ হয়ে যায়। তবে আমরা কতটা লোভী হব, সেটা আমাদের ঠিক করতে হবে। পয়সা আজ আছে, কাল ফুরিয়ে যাবে।”

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগে বেনিয়মের অভিযোগ উঠছিল বহুদিন ধরে। পরবর্তীতে তাতে নাম জড়ায় তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। ২৩ জুলাই নিয়োগ দুর্নীতি মামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। ওই তরুণীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা।

এসবের পাশাপাশি এদিনও সিপিএমকেও নিশানা করেন মুখ্যমন্ত্রী। বলেন,”সিপিএম অনেক কিছু করেছে। সবটাই জানা আছে। ওরা কাগজ লোপাট করে দিয়েছে। ফলে কোনও প্রমাণ নেই। কিন্তু আমাদের কাগজপত্র রয়েছে তাই ধরতে পারছে।”

তাঁর কথায়,”কাজ করতে গেলে ভুল হতে পারে। কিন্তু তা শুধরানোর সুযোগ দিতে হবে। আমরা সেই সুযোগটাই পাচ্ছি না।” একের পর এক নিয়োগ নিয়ে মামলা দায়ের হচ্ছে। তা নিয়েও এদিন ফের উষ্মা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close