মহানগররাজনীতি

সারাজীবন কোনো অন্যায় করিনি, একটা মশাও মারতে ভয় পাই: মমতা

নিজস্ব প্রতিবেদন: একের পর এক দুর্নীতির মামলায় নাম জড়িয়েছে দলের প্রথম সারির নেতাদের। তা নিয়ে যথেষ্ট অস্বস্তিতে রয়েছ তৃণমূল কংগ্রেস। এমন পরিস্থিতিতে আবারও নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বিরোধীরা ‘প্রতিহিংসামূলক’ রাজনীতি করছে তাঁর দাবি। কিন্তু সেই পথে নিজে পা দিতে চাননা বলে স্পট করে দিলেন তিনি। আজকে নবান্নের সাংবাদিক সম্মেলন থেকে মুখ্যমন্ত্রী বলেন “আমি সমাজসেবা করার জন্য রাজনীতিতে এসেছি। নাহলে এমন ডার্টি পলিটিক্স দেখলে অনেকদিন আগেই রাজনীতি থেকে বিদায় নিতাম। আমি এই রাজনীতি পছন্দ করি না। ব্ল্যাকমেলিং রাজনীতি চলছে।”

২০১১ সালে পালাবদলের সময় তৃণমূল স্লোগান রেখেছিল ‘বদলা নয় বদল চাই’। নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) নিজেও এই বাক্য উচ্চারণ করেছেন বহুবার। সম্প্রতি বিরোধীদের উপর ক্ষোভে সেই স্লোগান বদলে দিয়েছিলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমা চেয়ে নিয়ে বলেছিলেন, ‘বদলার বদলে বদলা চাই’ এটাই করা উচিত ছিল।’ তাতেই জব্দ হতেন বিরোধীরা। কিন্তু আজ নবান্নের সাংবাদিক সম্মেলনে বিরোধীদের প্রতি সহিষ্ণু থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। দলকে কলঙ্কিত করার চেষ্টা করছে সিপিএম-বিজেপি এমন অভিযোগ করেও, মমতা বলেছেন, “শুধু মানুষকে ভালবাসি বলে এত কাদা ঘাটার পরেও… আমি সারাজীবন জেনে শুনে কোনও অন্যায় করিনি। এমনকী আমি একটা মশাও মারতে ভয় পাই। ডেডবডির ছবি দেখি না। রক্ত, হানাহানি আমি দেখতে চাই না। পরিচিত কেউ মারা গেলে দূর থেকে দেখি। অনেকসময় যাইও না।”

আরও পড়ুন:অঙ্কে নম্বর কম দিয়েছে, মাস্টারমশাইকে স্কুলের মধ্যেই গাছে বেঁধে পেটাল ছাত্ররা, ভাইরাল ভিডিও

তৃণমূলের বিরুদ্ধে একের পর এক দুর্নীতির অভিযোগ তুলে নিজেদের রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে বিরোধীরা। এই প্রসঙ্গেও আজ মুখ খোলেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee)। এমন পরিস্থিতিতে মমতার বক্তব্য, “সব রাজনীতিবিদ খারাপ নন। ০.১ শতাংশ খারাপ তো সব জায়গাতেই থাকতে পারেন।” এর সঙ্গে তৃণমূলকে না জড়ানোর হুঁশিয়ারি দিয়ে মমতা বলেন, ‘তৃণমূলকে কলঙ্কিত করার চেষ্টা করবেন না। আমরা কারও খাইও না, কারও পরিও না। শুধু মানুষকে ভালবাসি বলে এত কাদা ঘাটার পরেও দলটা করি।’

আরও পড়ুন: সাফল্যের দৌড় পাঁশকুড়া টু নয়ডা! টুইন টাওয়ার ধ্বংসের গবেষক দলে বাংলার যুবক মৃণাল ভৌমিক

২৯ শে জুলাই তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশে বক্তব্য রেখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। ঘুরিয়ে ফিরিয়ে সেই প্রসঙ্গগুলো নিয়ে আজও মুখ খুললেন মুখ্যমন্ত্রী। বিরোধীদের দাবি, ‘ফ্যাসাদে পড়েছে তৃণমূল তাই একই গান গাইছে তাঁরা।’ অপরদিকে তৃণমূলের দাবি মানুষ সবই দেখছে, কোনটা সত্যি আর কোনটা মিথ্যা।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close