খবররাজ্য

‘এরকম নোংরামি দেখলে আগেই রাজনীতি ছেড়ে দিতাম’, বিস্ফোরক মমতা

মহানগর বার্তা ডেস্ক: গত কয়েক বছরে ফুলে ফেঁপে উঠেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) ও তাঁর পরিবারের সম্পত্তি। কী ভাবে বাড়ল এত সম্পত্তি? সেই প্রশ্ন তুলে সম্প্রতি একটি জনস্বার্থ মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে।মামলা দায়ের করেন আইনজীবী তথা বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি।সরকারি জমি দখল করার অভিযোগও উঠেছে মমতার পরিবারের বিরুদ্ধে।এই মামলায় সিবিআই, ইডি আয়কর দফতরকে দিয়ে তদন্তের দাবি জানানো হয়েছে।এবার এই প্রসঙ্গ নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee)।

বুধবার নবান্নে ছিল মন্ত্রিসভার বৈঠক।সেই বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মমতা। হাইকোর্টের হওয়া জনস্বার্থ মামলার কথা উল্লেখ করে, মমতা দাবি করেন,মামলা তো যে কেউ করতে পারে।কিন্তু এখনও কোনও শুনানি হয়নি, কেউ সওয়াল করারও সুযোগ পায়নি।

এ দিন মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, অর্থ দফতরের সচিব ও ভূমি দফতরের সচিব। ছিলেন মন্ত্রীরাও। আর সেই বৈঠকেই মুখ্যমন্ত্রী মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন, তিনি নিজে কোনও সরকারি জমি দখল করেছেন কি না বা কাউকে এমন কোনও জমি পাইয়ে দিয়েছেন কি না, তা যেন তদন্ত করে দেখা হয়। মমতা(Mamata Banerjee) বলেন,”যদি তদন্ত করে দেখেন এ ধরনের কোনও জমি নিয়েছি, বা কাউকে পাইয়ে দিয়েছি, তাহলে অবিলম্বে তদন্ত করে বুলডোজার দিয়ে উড়িয়ে দিন। আমার অনুমতি নেওয়ার প্রয়োজন নেই।”

আরও পড়ুন:মমতা যখন রেলমন্ত্রী ছিলেন বুদ্ধবাবুকে বাদ দিয়ে অনুষ্ঠান করেছিলেন, দিল্লি শিখেছে মমতার থেকে: সুজন চক্রবর্তী

উল্লেখ্য,পারিবারিক সম্পত্তি বৃদ্ধির অভিযোগ নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভাতেই বিরোধীদের জবাব দিয়েছিলেন দলনেত্রী। প্রকাশ্য জনসভায় তিনি জানিয়েছিলেন, “বাইরে গেলে চা-টাও পয়সা দিয়ে খাই। সরকারের গাড়ি চড়ার ভাগ্য কম হয় বিপদে না পড়লে।” তিনি বলেন, তাঁর বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধি নিয়ে কোর্টে মামলা হয়েছে। তবে তৃণমূলনেত্রীর ব্যাখ্যা, একদিন পরিবার ছোট ছিল, পরে পরিবার বড় হয়েছে, সবাই নিজের নিজের মতো থাকে। উৎসবে সম্পর্ক রাখেন। এরপরই তিনি কটাক্ষ করে বলেন, তাঁর সম্পত্তির বিচার আন্তর্জাতিক আদালতে হওয়া উচিত। এখানে বিজেপি যা শিখিয়ে দেবে তাই বলবে। এবার বুধবার নবান্নে বৈঠকেও এই প্রসঙ্গ নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: অঙ্কে নম্বর কম দিয়েছে, মাস্টারমশাইকে স্কুলের মধ্যেই গাছে বেঁধে পেটাল ছাত্ররা, ভাইরাল ভিডিও

মমতার(Mamata Banerjee) আরও সংযোজন, “সমাজসেবা করার জন্য রাজনীতিতে এসেছি। এরকম নোংরা রাজনীতি দেখলে আগেই রাজনীতি ছেড়ে দিতাম। এরকম নিকৃষ্ট জানলে রাজনীতিতে আসতাম না। ভাবেন স্বার্থের জন্য বসে থাকি? আগেও পদ ছেড়ে দিয়েছি। একদিনের মধ্যে মন্ত্রীত্ব ছেড়ে দিয়েছিলাম। আমি তো চিরকাল বাঁচব না। তবে জেনে শুনে কোনও অন্যায় করিনি।”

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close