রাজ্যরাজনীতি

মমতা যখন রেলমন্ত্রী ছিলেন বুদ্ধবাবুকে বাদ দিয়ে অনুষ্ঠান করেছিলেন, দিল্লি শিখেছে মমতার থেকে: সুজন চক্রবর্তী

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প নিয়ে রাজনৈতিক তরজা ক্রমবর্ধমান। প্রকল্প উদ্বোধনে রাজ্যের মুখ্যমন্ত্রীকে (Mamata Banerjee) প্রথমে আমন্ত্রণ না জানানোয় কেন্দ্রীয় সরকারকে তৃণমূল তোপ দেগেছে। এবার এই প্রকল্প নিয়ে সরব হলো সিপিএম। তাদের দাবি এই প্রকল্প আদতে বুদ্ধবাবুর মস্তিষ্কপ্রসূত। এই প্রকল্পের শিল্যান্যাসের উদ্বোধনে বুদ্ধবাবুকে তৎকালীন রেলমন্ত্রী (Mamata Banerjee)মমতা বন্দ্যোপাধ্যায় আমন্ত্রণ জানাননি বলে এবার অভিযোগ করলেন সিপিএম এর কেন্দ্রীয় কমিটি সদস্য সুজন সদস্য।

রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)নন, শহরের পূর্ব থেকে পশ্চিম প্রান্তকে জুড়ে দেওয়ার এই মেট্রো প্রকল্পের পরিকল্পনা করেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য; এমনটাই এবার দাবি করেছেন সুজন চক্রবর্তী। একই সঙ্গে তিনি কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন তৃণমূলের প্রতি। মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানোর বিষয়ে দিল্লী এই ভুলটা মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকেই শিখেছে তাঁর অভিমত।

সুজনবাবুর কথায়, “শিয়ালদা থেকে সেক্টর ফাইভ মেট্রো, ভালো খবর। বামফ্রন্ট আমলে বুদ্ধবাবু-ই মানুষের সুবিধার কথা ভেবে এই প্রকল্প পরিকল্পনা করেন। এখনকার মুখ্যমন্ত্রী, তখনকার রেলমন্ত্রী অনেক কথা ভুলে গিয়েছেন। তাই যে প্রকল্প নিয়ে আজ তর্ক চলছে, সেটা বুদ্ধবাবুর প্রকল্প, মমতা ব্যানার্জির (Mamata Banerjee) নয়। মিথ্যা কথা বলছে এখন ওরা। তৃণমূল তো বরং অনেক কিছু ঘেঁটে দিয়েছিল। লাইন, রুট সব।” সেইসঙ্গে তাঁর সংযোজন, “এই উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ করা হলে ভালো হত। আমরাও সেটাই চাই। কিন্তু উনি যখন রেলমন্ত্রী ছিলেন, উনি তখন বুদ্ধবাবুকে জানাননি। বাদ দিয়ে অনুষ্ঠান করেছিলেন। এই ভুলটা দিল্লি শিখেছে মমতার কাছ থেকেই।”

প্রসঙ্গত উল্লেখ্য, সমালোচনার মুখে শেষ মুহুর্তে মমতা বন্দ্যোেপাধ্যায়কে (Mamata Banerjee) আমন্ত্রণ জানানো হয় এই প্রকল্পের উদ্বোধনের অনুষ্ঠানে। একই সঙ্গে এই এলাকার সাংসদ বিধায়কদেরও আমন্ত্রণ জানানো হয় শেষ মুহুর্তে। ঘটনাচক্রে সবাই তৃণমূলের প্রতিনিধি। তবে কেউই এই অনুষ্ঠানো যোগদান করেননি। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী উত্তরবঙ্গ সফরে চলে যান আজ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close