রাজ্যরাজনীতি

‘আগামী দিনেও মানুষের জন্য কাজ করব আমরা’, তৃণমূলের ২৩তম জন্মদিনে ট্যুইট বার্তা মুখ্যমন্ত্রীর

মহানগরবার্তা ওয়েবডেস্ক: ২০২০কে বিদায় জানিয়ে বিশ্ব জুড়ে চলছে বর্ষবরণের পালা। অভিশপ্ত বছরের শেষে নতুন বছরকে মানুষ বরণ করে নিচ্ছেন একরাশ আশা নিয়ে। ফের সুস্থ স্বাভাবিক একটা পৃথিবীর জন্য একুশের নতুন ভোরের জন্য দীর্ঘদিন ধরেই অপেক্ষা করে ছিল সকলে। কিন্তু পশ্চিমবঙ্গের রাজনীতিতে বছরের এই প্রথম দিনটার একটা আলাদা তাৎপর্য রয়েছে।

২৩ বছর আগে আজকের দিনেই কংগ্রেস থেকে সরে এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গড়ে উঠেছিল তৃণমূল কংগ্রেস দল। আজ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেই দল রাজ্য পরিচালনা করছে। ২০১১ সালে ক্ষমতায় আসার পর রাজ্যে তৃণমূল শাসনের প্রায় ১০ বছর পূর্ণ হতে চলল। বছরের প্রথম দিনে তৃণমূলের ২৩তম প্রতিষ্ঠা দিবসে সোশ্যাল মিডিয়ায় রাজ্যের মানুষ এবং দলীয় কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন দলের ২৩ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে মুখ্যমন্ত্রী লেখেন, “আজ তৃণমূল ২৩ বছরে পা দিল। ১৯৯৮ সালের ১লা জানুয়ারি যে যাত্রা আমরা শুরু করেছিলাম আজ আমি সেই যাত্রার দিকে ফিরে তাকাচ্ছি। আমাদের বছর গুলো কঠিন সংগ্রামের মধ্যে দিয়ে এগিয়েছে , কিন্তু সমস্ত বছর ধরে আমরা মানুষের জন্যেই কাজ করে গিয়েছি।”

এখানেই শেষ নয়, তিনি আরো বলেন, “তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে আজ আমি মা মাটি মানুষ এবং সমস্ত দলীয় কর্মী যাঁরা বাংলাকে উন্নত আর শক্তিশালী করে তোলার জন্য প্রতিদিন লড়াই করছেন তাঁদের প্রতি আমার কৃতজ্ঞতা জানাচ্ছি।” সেই সঙ্গে ভবিষ্যতেও যে এই দলই রাজ্যকে এগিয়ে নিয়ে যাবে, সেই বার্তাও দিয়েছেন মুখ্যমন্ত্রী। “তৃণমূল পরিবার আগামী দিনেও তাঁদের কাজ চালিয়ে যাবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২১-এই অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যের বিধানসভা নির্বাচন। তাকে কেন্দ্র করে এখন রাজনৈতিক বাদানুবাদে রীতিমতো উত্তপ্ত বাংলার পরিস্থিতি। ভোটের আগে দলবদলের কালো মেঘ দেখা দিয়েছে শাসক দলের আকাশে। এমতাবস্থায় রাজ্যে পুণরায় ক্ষমতা দখল নিয়ে যে নিশ্চিত জোড়া ফুল শিবির, মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের ট্যুইট বার্তায় ছিল সেই বার্তা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close