দেশ

কন্যা সন্তান জন্ম দেওয়ার ‘অপরাধে’ বউয়ের কাছে মোটা টাকা ক্ষতিপূরণ দাবি করল স্বামী

মহানগরবার্তা ওয়েবডেস্ক: ২০২০ সাল পেরিয়ে আমরা পা দিতে চলেছি একুশ সালে। কিন্তু চারপাশের সমাজের মানসিকতা এখনও উনিশ শতক ছেড়ে বেড়িয়েছে কি? আজ মেয়েরা যখন একের পর এক সাফল্যের সিঁড়ি ভেঙে এগিয়ে চলেছে সামনের দিকে, তখনও কিন্তু মেয়ে জন্মের জন্য খুশি হতে পারেন না এই দেশেরই অনেকে।

কন্যা সন্তান জন্মের জন্য অসন্তোষের ছবি এদেশে নতুন নয়। এর আগেও একাধিক অপ্রীতিকর ঘটনার সাক্ষী থেকেছে দেশ। সেই ধারা বজায় রেখেই এবার সামনে এল মহারাষ্ট্রের এক ঘটনা। মেয়ে হওয়ার ‘অপরাধে’ ক্ষতিপূরণ দাবি করল বাবা! ঘটনার প্রেক্ষিতে ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে সূত্রের খবর মারফত।

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে জেলার ভিওয়ান্দিতে। স্ত্রী কন্যা সন্তানের জন্ম দিয়েছেন বলে তার খরচ বাবদ স্ত্রীয়ের বাবা-মায়ের কাছে তিরিশ হাজার টাকা দাবি করেছেন দিলসাদ গাবা মোমিন নামের ওই ব্যক্তি। এ ব্যাপারে তাঁর বাড়ির লোকজনও তাঁকে সমর্থন করেছেন বলে জানা গেছে। স্ত্রীকে হেনস্থার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। স্বামী দিলসাদ ও তাঁর বাবা-মা সোনু গাবা মোমিন এবং নওসাদ মোমিনের বিরুদ্ধে হেনস্থা ও নির্মমতার অভিযোগ এনেছেন তাঁর স্ত্রী।

তবে অভিযোগ দায়ের করা হলেও এ ব্যাপারে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায় নি বলে জানিয়েছে থানে পুলিশ।

প্রসঙ্গত উল্লেখ্য, কন্যা সন্তান জন্ম ঘিরে অপরাধের নজির এর আগেও সামনে এসেছে একাধিক বার। তবে ‘ক্ষতিপূরণ’ দাবির ঘটনাটি অভিনব। পুরুষতান্ত্রিক সমাজের নিগড় আজও যে সমান ভাবে সমাজে বয়ে চলেছে, সেই কথাই আরো একবার প্রমাণ করল মহারাষ্ট্রের এই ঘটনা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close