দেশ

“যে কোনো সাহায্য, শুধু একটা ফোনের অপেক্ষা”, Man of the Year হয়ে বার্তা সোনু সুদের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: করোনা কালে দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে গোটা দেশের আশীর্বাদ পেয়েছেন সোনু সুদ। বলিউড অভিনেতার চেয়েও একজন প্রকৃত মানবদরদী হিসেবে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে উঠেছে। পরোপকারের নজিরে ইতিমধ্যে আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়ে গিয়েছেন তিনি। কিন্তু তাঁর পরহিতব্রতে বিরাম আসে নি। বরং দিন দিন তাঁর সাহায্যের হাত যেন বড়ো হয়ে চলেছে আরও।

সম্প্রতি নিজের কাজের জন্য এশিয়ার সেরা ব্যক্তির সম্মান পেয়েছেন সোনু সুদ। তা নিয়ে এখন আলোড়ন সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ট্যুইটারে বহু মানুষের প্রশংসাও কুড়িয়েছেন এই বলিউড অভিনেতা। তার মাঝে এবার দেশের মানুষের প্রতি সোনু সুদের বার্তা, যে কোনো রকমের সাহায্যের প্রয়োজন হলেই যেন তাঁকে একটা ফোন করা হয়। তিনি সাহায্যের জন্য সবসময় প্রস্তুত।

এদিন নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে সোনু সুদ লেখেন, “যে কোনো সাহায্য, শুধুমাত্র একটা ফোন কল দূরে।” বস্তুত, রায়পুরের এইমস (AIIMS) হাসপাতালে আদর্শ যাদব নামে জনৈক এক ব্যক্তির বাবার চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছিলেন সোনু সুদ। এদিন তার জন্য ওই ব্যক্তি ট্যুইট করে অভিনেতাকে আন্তরিক কৃতজ্ঞতা জানান। সেই ট্যুইট শেয়ার করেই সাতদিন ২৪ ঘন্টা সাহায্যের ওই বার্তা দেন সোনু সুদ।

সোনু সুদ দেশের মানুষের সাহায্যের জন্য চালু করেছেন একটি টোল ফ্রি হেল্পলাইন নম্বর। সেটি হল ১৮০০১২১৩৭১১। সেখানেই ফোন করলে মেলে সাহায্য। কাউকেই ফেরান না অভিনেতা।

উল্লেখ্য করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ভারত জুড়ে যখন লকডাউন শুরু হয়েছিল, তখন পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে ব্যক্তিগত উদ্যোগ গ্রহণ করেছিলেন সোনু সুদ। সেই থেকে যে মানবসেবার সূচনা তিনি করেছেন আজও তাতে ছেদ পড়েনি। দুদিন আগেই দ্য উইক (The Week) প্রকাশিত এশিয়ার সেরা ৫০ জন ব্যক্তির তালিকায় শীর্ষে স্থান পেয়েছে সোনু সুদের নাম।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close