রাজ্য

বাংলার গর্ব! শ্রেষ্ঠ বাঙালির আন্তর্জাতিক পুরস্কার পেলেন নুসরাত, মানবীরা

মহানগরবার্তা ওয়েবডেস্ক: এবার সেরা বাঙালির সম্মান পেলেন মানবী বন্দ্যোপাধ্যায়। লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল-এর তরফ থেকে ২০২০ সালের “বাংলার গর্ব” নামক পুরস্কার পেলেন তিনি। তাঁর সঙ্গে আরো অনেকেই এই সম্মান পেয়েছেন। আন্তর্জাতিক এই পুরস্কার পেয়ে উচ্ছসিত মানবী বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় সকলের সঙ্গে তাঁর খুশি ভাগ করে নিয়েছেন।

গতকাল ৩১ অক্টোবর লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল বা (LCI) -এর তরফ থেকে এবছর বেশ কয়েক জনকে স্বনামধন্য বাঙালিকে ‘বেঙ্গলস্ প্রাইড’ বা ‘বাংলার গর্ব’ নামক পুরস্কারটি দেওয়া হয়েছে। শিক্ষা, শিল্প, কলা, ক্রীড়া, বিনোদন প্রভৃতি নানা বিষয়ের উপর ভিত্তি করেই এই পুরস্কার দেওয়া হয়েছে বলে জানা গেছে। বেছে নেওয়া হয়েছে বাংলার সেরা কয়েকজন শিল্পীকে।

ভারতের অন্যতম সফল তৃতীয় লিঙ্গের মানুষ মানবী বন্দ্যোপাধ্যায় ছাড়াও আরও যাঁরা এবছর এই পুরস্কার পেয়েছেন, তাঁরা হলেন অভিনেত্রী মৌসুমী চট্টোপাধ্যায়, গায়ক অভিজিৎ ভট্টাচার্য্য, জাদুকর পি সি সরকার, অভিনেত্রী নুসরাত জাহান, সিঙ্গার জোজো, ফুটবলার বাইচুং ভুটিয়া প্রমুখ। পুরস্কার প্রাপ্তির পর নিজের ফেসবুক প্রোফাইলে একটি ভিডিও বার্তা শেয়ার করে সকলের সঙ্গে নিজের আনন্দ ভাগ করে নিয়েছেন মানবী বন্দ্যোপাধ্যায়।

মানবী বন্দ্যোপাধ্যায় হলেন ভারতের প্রথম তৃতীয় লিঙ্গের মানুষ যিনি দর্শন বিষয়ে ডক্টর উপাধি লাভ করেন। বিবেকানন্দ শতবার্ষিকী মহাবিদ্যালয়ের বাংলার প্রাক্তন অধ্যাপিকা ছিলেন তিনি। এছাড়াও বর্তমানে তিনি কৃষ্ণনগর ওমেন্স কলেজের প্রিন্সিপাল পদে নিযুক্ত আছেন। পুরস্কার পাওয়ার পর ফেসবুকের ভিডিও বার্তায় তিনি বলেন, “আজকে খুব আনন্দ। বন্ধুদের সবাইকে আমার প্রাণের ভালোবাসা। আজ শ্রেষ্ঠ বাঙালি ‘বাংলার গর্ব’ এই পুরস্কারে পুরস্কৃত করছে আমাকে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল। আপনাদের সকলের আশীর্বাদ, সকলের ভালোবাসাই আজকে আমাকে এই জায়গায় পৌঁছে দিয়েছে। সমস্ত বাঙালির প্রতিনিধি হিসেবে যে পুরস্কার আমি পাচ্ছি তার জন্য আমি গর্বিত।এটা আমি একা পাচ্ছি না। আমার সমস্ত শুভানুধ্যায়ী বন্ধু আমার এই পুরস্কারের সঙ্গে জড়িত।” কথা বলতে বলতে আবেগতাড়িত শোনায় তাঁর গলা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close