দেশখেলা

ভারতে তৈরি হতে চলেছে বিশ্বমানের মারাদোনা মিউজিয়াম! হতে পারে কলকাতাতেও

মহানগরবার্তা ওয়েবডেস্ক: সমস্ত ফুটবল জগতকে কাঁদিয়ে মাত্র ৬০ বছর বয়সেই চিরবিদায় নিয়েছেন ফুটবলের ঈশ্বর দিয়েগো মারাদোনা। অবশেষে তাঁর ‘হ্যান্ড অফ গড’ হাত মিলিয়েছে পরপারের ঈশ্বরের সঙ্গে। কিংবদন্তি তারকার এই আচমকা মৃত্যুতে এখনও শোকাহত ফুটবল প্রেমীরা। তবে শোকের আবহেই এবার এদেশের মারাদোনা ভক্তদের জন্য এল সুখবর।

আর্জেন্টাইন তারকার স্মরণে ভারতে তৈরী হতে চলেছে একটি বিশ্ব মানের মিউজিয়াম, এমনটাই জানা গেছে সূত্রের খবরে। শুধু তাই নয়, এই মিউজিয়ামের জন্য যে সমস্ত জায়গার কথা ভাবা হয়েছে তার মধ্যে রয়েছে কলকাতার নামও! অর্থাৎ কলকাতাতেই হতে পারে মারাদোনা মিউজিয়াম, তৈরি হয়েছে সম্ভাবনা।

বস্তুত ৮ বছর আগে দক্ষিণ ভারতের কেরালায় এসেছিলেন দিয়েগো মারাদোনা। সেখানে তাঁকে আনার পিছনে যাঁর সবথেকে বড় ভূমিকা ছিল, সেই ববি চেমানুর এবার জানিয়েছেন, মারাদোনার স্মরণে ভারতে একটি বিশ্বমানের মিউজিয়াম হবে। এটি কলকাতাতেও হতে পারে।ববি চেমানুর ইন্টারন্যাশনাল গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন, ওই মিউজিয়ামে মারাদোনার একটি মূর্তি থাকবে, যা সম্পূর্ণ সোনা দিয়ে তৈরি হবে। এছাড়া ওই মূর্তি হবে কিংবদন্তির ‘হ্যান্ড অফ গড’-এর আদলে।

জানা গেছে, এই মিউজিয়াম হয় কলকাতা, নয়ত দক্ষিণ ভারতের কোনও শহরে হবে। মারাদোনার পেশাগত ও ব্যক্তিগত জীবনের নানা ঘটনা তুলে ধরা হবে ওই মিউজিয়ামে। এক সাংবাদিক সম্মেলনে চেমানুর জানান, শিল্প এবং প্রযুক্তির সংমিশ্রণে তৈরি হবে মারাদোনা মিউজিয়াম। এর মূল আকর্ষণ হবে অবশ্যই দিয়েগো মারাদোনার ‘হ্যান্ড অফ গড’।

মারাদোনার সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার কথাও এদিন স্মরণ করেন চেমানুর। তিনি বলেন, “২০১১ সালে মারাদোনার সঙ্গে আমার পরিচয়। ওঁরই সোনার একটা ছোট মূর্তি ওঁকে উপহার দিই। তখন উনি বলেন, যদি একটা বড় সোনার মূর্তি হত, যেখানে হ্যান্ড অফ গড ফুটে উঠবে। ওঁর মৃত্যুর পর সেই ইচ্ছেপূরণ করতে পেরে আমি খুব তৃপ্তি পাচ্ছি। এই মিউজিয়াম ওঁর প্রতি আমার শ্রদ্ধা। মারাদোনা সম্পর্কিত তথ্যে ভরা থাকবে মিউজিয়াম।’ এই মিউজিয়াম তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে বনি থমাসকে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close