আন্তর্জাতিক

চলে গেলেন ফুটবলের জাদুকর দিয়েগো মারাদোনা, আচমকা মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বিশ্ব

মহানগরবার্তা ওয়েবডেস্ক:তিনি ফুটবলের জাদুকর। পায়ে বল নিয়ে মাঠে নেমে ম্যাজিক দেখাতেন তিনি। কিন্তু তাঁর হাসি মুখ আর কোনো দিন দেখতে পাবেন না গোটা বিশ্বের আপামর ফুটবলপ্রেমী মানুষ। মাত্র ৬০ বছর বয়সেই থেমে গেল তাঁর জীবন যুদ্ধ। আচমকাই !

হাসপাতাল সূত্রের খবর, কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়েছিলেন তিনি। বেশ কয়েক দিন আগে থেকেই মস্তিষ্কে রক্তপাতের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এক সপ্তাহ আগে মস্তিষ্কে অস্ত্রপ্রচারও হয়েছিল তাঁর। কিন্তু মৃত্যুর সম্ভাবনা তৈরি হয় নি একেবারেই। অস্ত্রপ্রচার সফল হয়েছিল বলেই খবর হাসপাতাল সূত্রে। তাঁর মৃত্যু মেনে নিতে পারছেন না কেউই। দিয়েগো মারাদোনার মৃত্যুতে কার্যত শোকস্তব্ধ ক্রিড়াজগৎ।

আর্জেন্টিনা ফুটবলের সর্বকালের সেরাদের মধ্যে অন্যতম দিয়েগো মারাদোনা। বর্তমানে যদি আর্জেন্টিনা ফুটবলের কান্ডারি হন লিওনেল মেসি, তবে তাঁর পূর্বসূরীর আসনটা অবশ্যই তোলা থাকবে মারাদোনার জন্য। ১৯৭৭ থেকে ১৯৯৪ পর্যন্ত দীর্ঘ সময় ধরে আর্জেন্টিনার জাতীয় দলের কারিগর ছিলেন তিনি। এছাড়া ক্লাব ক্রিকেটেও খেলেছেন চুটিয়ে। বিশ শতকের শেষ দিকে যে কজন কিংবদন্তি খেলোয়াড় ফুটবল মাঠ জুড়ে শাসন চালাতেন দিয়েগো মারাদোনা তাঁদের মধ্যে অন্যতম। এখনও ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের সঙ্গে মারাদোনার তুলনায় বাঙালির চায়ের আড্ডার তর্ক জমে ওঠে। বাঙালির ফুটবল আবেগের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়ে থাকা যে নাম দিয়েগো মারাদোনা, তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে মহানগরের বুকেও।

২০২০ সাল যে আদতেই নিষ্ঠুর, পৃথিবীর বুক থেকে হাজার হাজার নাম মুছে দেওয়াই যে তার একমাত্র শপথ, দিয়েগো মারাদোনার আকস্মিক মৃত্যু আরো একবার যেন অলিখিত ভাবে সেই কথাই প্রমাণ করল।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close