রাজনীতিদেশ

কানওয়াড় যাত্রায় প্রকাশ্যে মাংস বিক্রি করা যাবেনা! নয়া নিয়ম জারি যোগী আদিত্যনাথের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ আবারও বিতর্কে যোগীর রাজ্য। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে বারবার অভিযোগ উঠেছে কে কি খাবে, কি পড়বে তার গন্ডি বেঁধে দেওয়ার। এবার কানওয়াড় যাত্রা যাবে যে পথ দিয়ে সেই পথে প্রকাশ্যে মাংস বিক্রি করা যাবেনা বলে নির্দেশিকা জারি হয়েছে যোগীর রাজ্যে।

বিগত দুই বছর কোভিড মহামারির কারণে কানওয়াড় যাত্রা সংগঠিত করা সম্ভবপর হয়নি। এই কানওয়াড় যাত্রায় শিবভক্তরা গঙ্গাজল নিয়ে শিবের অর্চনার উদ্দেশ্যে গঙ্গা থেকে মন্দির ও বাড়িতে ফেরেন। এই যাত্রা পথেই যাতে কোনো মাংস বিক্রেতা প্রকাশ্য মাংস বিক্রি না করতে পারেন তা নিশ্চিত করতে ফরমান জারি করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্যসচিব অবনীশ অবস্তী বলেছেন, ‘‘কানওয়াড় যাত্রা যাতে নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করা যায়, সে কারণে সব রকম পদক্ষেপ করা  হয়েছে।’’ বরেলির সিনিয়র পুলিশ সুপার সত্যার্থ অনিরুদ্ধ পঙ্কজ বলেছেন, ‘‘প্রকাশ্যে যাতে মাংস বিক্রি না করা হয়, সে ব্যাপারে সুনিশ্চিত করতে মাংস বিক্রেতাদের সঙ্গে কথা বলেছি আমরা। তাঁরা সকলেই আশ্বস্ত করেছেন।’’ বিজনৌরের পুলিশ সুপার দীনেশ সিংহও একই আর্জি জানিয়েছেন মাংস বিক্রেতাদের।

যে পথে কানওয়াড় যাত্রা হবে সেই পথ মেরামতির প্রক্রিয়াও শুরু করেছে প্রশাসন। গত দুই বছর বন্ধ থাকার কারণে এবারে বিপুল লোকসমাগমের আশা করছে প্রশাসন। যদিও ইতিমধ্যেই যোগীর এই ফরমান নিয়ে বিতর্ক শুরু হয়েছে বিভিন্ন মহলে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close