বিনোদন

মির্চি ছাড়ছেন মীর, সকাল বেলা আর শোনা যাবেনা সকালম্যানের কন্ঠ

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ মীর আফসার আলি এবং মির্চি পরিপূরক। সকালবেলা মীরের গলা শুনেই কল্লোলিত হয় কলকাতা। মীর ছাড়া মির্চি যেন কল্পনারও অতীত বঙ্গবাসীর কাছে। এবার এই দীর্ঘ যাত্রাপথের সমাপ্তির ঘোষণা সামাজিক মাধ্যমে মীর নিজেই করেছেন। শুক্রবার সকালে ফেসবুকে একটি আবেগঘন পোস্ট করেন মীর। সেখানে তাঁর প্রথমদিন আকাশবাণীতে উপস্থিত হওয়ার ছবি সহ তিনি লেখেন “মির্চি ছেড়েছি, রেডিও নয়। আমায় শোনার জন্য সবাইকে অনেক ভালোবাসা। কষ্ট হচ্ছে একটু ৯৮.৩% এর মতো।”

প্রতি রবিবার সানডে সানপেন্সের মতো জনপ্রিয় প্রোগ্রাম আর মীর যেন সমার্থক। তাঁর গলার জাদু সেখানে সবাই মহিত করে দেয়। বিদায়বেলায় সেই আবেগকেই উস্কে দিলেন মীর। সেই একই পোস্টে মীর লিখেছেন “গল্পের পরবর্তী অংশ ব্রেকের পর”।

ফেসবুকে আকাশবাণীর যেদিনের ছবি পোস্ট করেছেন মীর সেটা ১৯৯৪ সালের ৬ আগস্ট তোলা। ওইদিনই রেডিওতে তাঁর যাত্রা শুরু। রেডিও মির্চিতে মীরের সোনায় মোড়া যাত্রাপথে এবার ইতি পড়তে চলেছে। রেডিও ছাড়া বিভিন্ন টিভি শো সঞ্চালনার সঙ্গে সঙ্গেই জাতীয়-আন্তর্জাতিক স্তরের বিবিধ প্রোগ্রাম সঞ্চালনা করেছেন মীর, তবু ছেদ দেননি মির্চির প্রোগ্রামে। সিনেমা-ওয়েব সিরিজে অভিনয় করলেও রেডিওই তাঁর মূল ধ্যানজ্ঞান। এখন অপেক্ষা মির্চিহীন মীর এবং মীরহীন মির্চি কোন পথে এগোয়। তবে মীর আফসার আলির পরিচিত ওই গলা মির্চিতে শোনা না গেলে তা যে শ্রোতার আবেগেও ঘা দেবে সেটা বলাই বাহুল্য।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close