দেশরাজনীতি

“গান্ধীর নামে শপথ করে তাঁরই মতাদর্শকে ধ্বংস করেন”, গান্ধীজয়ন্তীতে মোদীকে তীব্র আক্রমণ সোনিয়ার

মহানগরবার্তা ওয়েবডেস্ক:হাথরাস কান্ডে দেশ জুড়ে তৈরি হওয়া উত্তাল পরিস্থিতির মধ্যেই এবার মুখ খুললেন সোনিয়া গান্ধী। সর্বভারতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী এদিন উত্তর প্রদেশের বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ে কড়া ভাষায় আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি বলেন প্রধানমন্ত্রী চারপাশে ভয়ের পরিবেশ তৈরি করে দেশ চালাচ্ছেন।

 

হাথরাস কান্ডের নির্যাতিতার পরিবারের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দিয়ে তীব্র সমালোচনার সম্মুখীন হয়েছে উত্তর প্রদেশের পুলিশ প্রশাসন। এদিন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা হাথরাসে ওই নির্যাতিতা তরুণীর পরিবারের সঙ্গে যোগাযোগ করতে গেলে পুলিশ তাঁদের পথ আটকায়।লাঠিধারী পুলিশের বিশাল বাহিনী ঘিরে রাখে গোটা গ্রামকে। অভিযোগ, নির্যাতিতা তরুণীর ওই পরিবারটিকে গৃহবন্দী করে রেখেছে পুলিশ। প্রশাসন ও ক্ষমতাসীন কর্তৃপক্ষের চাপে ভয়ে সিঁটিয়ে থাকে ওই দলিত পরিবার। এই পরিপ্রেক্ষিতেই এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চাঁচাছোলা ভাষায় ভর্ৎসনা করেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী।

 

শুধু তাই নয়, আজ ২রা অক্টোবর গান্ধী জয়ন্তীর দিনে জাতির জনকের নাম করে তিনি এই সরকারের পতন কামনা করেন। সোনিয়া জানান, গান্ধীজীর সমস্ত আদর্শকে ধূলিস্যাৎ করছে নরেন্দ্র মোদী পরিচালিত বিজেপি সরকার। উত্তর প্রদেশের হাথরাসের ঘটনাই তার প্রমাণ। এছাড়াও কংগ্রেস নেত্রীর আরো অভিযোগ, বর্তমান সরকার কংগ্রেস প্রবর্তিত বিভিন্ন আইন কানুন শিথিল করে দিয়েছে। তাঁদের সরকার জনস্বার্থে সেই আইনগুলি প্রবর্তন করেছিলেন।

 

“কেউ কেউ গান্ধীর নামে শপথ করেন কিন্তু তাঁরই মতাদর্শকে ধ্বংস করেন অবলীলায়। সমাজে একটা ভয়ের পরিবেশ সৃষ্টি করা হয়েছে। সাধারণ মানুষ এখানে আর সুরক্ষিত নেই। ” গান্ধী জয়ন্তী উপলক্ষে একটি ভার্চুয়াল অনুষ্ঠানে বলেন সোনিয়া গান্ধী। হাথরাস কান্ডে দেশজুড়ে বিক্ষোভ সমালোচনা ও নিন্দার ঝড়ের মাঝে সোনিয়া গান্ধীর এই বক্তব্য নিঃসন্দেহে চাপ বাড়াল কেন্দ্রের উপর।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close