খবররাজ্য

কালীপুজোর উদ্বোধনে ডাক পেলেন মহম্মদ মানিক, মালবাজারের হিরো এখন সম্প্রীতির প্রতীক

নিজস্ব প্রতিনিধি: শুক্রবার রাতে ট্রেনে উঠছেন জলপাইগুড়ির মহম্মদ মানিক। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে আর্থিক সাহায্য আর চাকরির প্রতিশ্রুতির পর, কাঞ্চনকন্যা এক্সপ্রেসে চেপে আসছেন কলকাতা। এবার উত্তর ২৪ পরগনার সোদপুরে কালীপুজোর উদ্বোধনে আসছেন মাল নদীর বিপর্যয়ে প্রাণ বাঁচিয়ে রাতারাতি হিরো হয়ে যাওয়া মহম্মদ মানিক। এবার তাঁর হাত দিয়েই আগামী শনিবার সোদপুরের নাটাগড় ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন-এর কালীপুজোর উদ্বোধন হবে।

এই প্রসঙ্গে মহানগর বার্তা-কে মানিক জানান, ”ভীষণ ভালো লাগছে, সবটা যেন স্বপ্নের মতো। এতকিছু ভেবে তো এসব করিনি! উদ্যোক্তারা টিকিট পাঠিয়েছেন, আমন্ত্রণ করেছেন। যাচ্ছি। শুক্রবার রাতের ট্রেনে।”

এই প্রসঙ্গে কী বলছেন পুজো উদ্যোক্তারা? মহানগর বার্তা-কে সোদপুরের ওই সংগঠনের সম্পাদক সুজিত দে বলেন, ”ওঁরা এই সমাজের আসল নায়ক। তাঁদের দিয়েই আমাদের পুজো উদ্বোধন হবে এটাই চেয়েছি আমরা। সেই ভাবনা থেকেই ওঁকে আমন্ত্রণ।” অন্য ধর্মের একজন পুজোর উদ্বোধন করছেন, বিতর্ক হলে? এর জবাবে তিনি জানান, ”আমাদের উদ্বোধনে বেলুড় মঠের একজন মহারাজ থাকছেন। সেখানেই সম্মান পাবেন মানিক। এটাও একটা ভাবনা, হানাহানির সময়ে সম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিতে চেয়েছি আমরা।”

প্রসঙ্গত, এই সংগঠনের কালী পুজো বরাবরই বিখ্যাত। সোনার প্রতিমা থেকে একাধিক কাজে তাক লাগিয়েছেন তাঁরা। এবারের এই উদ্যোগ যে এখন থেকেই নজর কেড়েছে, একথাও বলার অপেক্ষা রাখে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close