খবরদুনিয়া

৩২ সন্তানের মা! মারা গেলেন বিশ্বের বৃদ্ধতম কুকুর পেবলস

মহানগর বার্তা ডেস্ক: ৩২ সন্তানের মা। ২৩ বছর পূর্ণ করতে আর বাকি ছিল মাত্র পাঁচ মাস। ঠিক তার আগেই মারা গেল বিশ্বের বৃদ্ধ কুকুর। ২২ বছর ৭ মাস বয়সে মৃত্যু হল পেবলসের। সোমবার সাউথ ক্যারোলিনার টেইলরসে মৃত্যু ঘটে পেবলসের। বয়সের জন্য যার রেকর্ড রয়েছে গিনেস বুকেও।

পেবলস, টেবিকিথ; বিশ্বের বৃদ্ধ কুকুরের রেকর্ড ভাঙে। তার বসবাস ছিল জর্জারি পরিবারে। ২৮ মার্চ, ২০০০ সাল, জন্ম হয় এই কুকুরের। পেবলস, নিউ ইয়র্কের নিউ আইসল্যান্ডের ববি এবং জুলি গ্রেগরির ঘরে থাকত। এখানেই রয়েছে একাধিক কুকুরের বাস। পেবলসের সঙ্গু রকি, ২০১৭ সালে ১৬ বছর বয়সে মারা যায়। ৩২ টি সন্তানের জন্ম দিয়েছে এই কুকুর। ঘটা করে জন্মদিন পালিত হয় এই কুকুরের। পাতে থাকত তার প্রিয় নানান মাংসের পদ। বড্ড মিশুকে স্বভাবের ছিল পেবলস, বলছেন তার মালকিন।

জুলির কথায়, ”পেবলস বরাবর ভালো খাবার, গান শুনতে ভালোবাসত। অনেকটা যেন মানুষের মতো থাকত ও।” তিনি আরও জানান, ”টবিকিথের কাহিনি জেনেই ওর জন্য আবেদন করি। ওকে আনি। ওর সমসাময়িক পোষ্যরা ছিল, কিন্তু ও অন্যরকম।”

কয়েকমাস আগেই পেবলসের ২২ বছরের জন্মদিন পালিত হয়। বহু মানুষের আগমন এবং তার বন্ধুদের জন্য এলাহি ভোজের ব্যবস্থা করেছিল ওই পরিবার। সেখানে ছিল মাংস এবং অন্যান্য সুস্বাদু খাবারের ব্যবস্থা।

গিনেস বুক অফ ওয়ার্ল্ড প্রেস বিবৃতি দিয়ে জানায়, পেবলস বিশ্বের বয়স্ক কুকুর। ওকে মানুষ মনে রাখবে আজীবন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close