ভাইরালবিনোদন

স্বাধীনতার ৭৫ বছরেও ‘ধর্মের জন্য’ শো ক্যানসেল, কমেডিয়ান ফারুখের হয়ে গর্জে উঠলেন মহুয়া

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ গত বছর হিন্দু ‘ভাববেগে আঘাত’ দেওয়ার জন্য গ্রেপ্তার করা হয়েছিলো স্ট্যান্ড আপ কমেডিয়ান মুনওয়ার ফারুকিকে (Munwar Faruqui)। তারপর থেকে দেশজুড়ে তাঁর শো বাতিলের হিরিক চলছে। গত সপ্তাহে বেঙ্গালুরুতে তাঁর শো বাতিল করা হয়েছে। আগামী ২৮ অগাস্ট তাঁর শো করার কথা ছিলো দিল্লীতে। এবার দিল্লী পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠলো সে শো বাতিল করার।

একটি বেসরকারী সংস্থার পক্ষ থেকে আয়োজকরা জানান, প্রথমে দিল্লী পুলিশ এই শো’র অনুমতি দেয়। পরে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষতিগ্রস্ত হতে পারে’ এই যুক্তিতে দিল্লী পুলিশ এই শো’র অনুমতি বাতিল করেছে।

আরও পড়ুন: ‘আমি আইন জানিনা?’ অরুণাভকে উচিত জবাব দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

এই ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় বইছে সামাজিক মাধ্যমে। এই ঘটনার প্রক্ষিতেই এইদিন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra) তীব্র ভাষায় আক্রমণ করেছেন দিল্লী পুলিশকে।

https://twitter.com/MahuaMoitra/status/1563363843585085440?t=aU5AWyd5vzWEB2N-VAvD9g&s=19

দিল্লী পুলিশ দাবি করেছে, কমেডিয়ানের পারফরম্যান্সে ওই এলাকায় সাম্প্রদায়িক অশান্তি ছড়াতে পারে। তাই কোনও ঝুঁকি নিতে চায় না তারা। সেই কারণেই অনুমতি দেওয়া হচ্ছে না। তারপরেই ফারুকির (Munwar Faruqui) পাশে দাঁড়িয়ে দিল্লী পুলিশকে ‘অমেরুদণ্ডী’ বলে আক্রমণ শানিয়েছেন কৃষ্ণনগরের সাংসদ। তিনি প্রশ্ন তুলেছেন, “সাম্প্রদায়িক সম্প্রীতি এতোই ঠুনকো যে স্বাধীনতার পঁচাত্তর বছরে একজন কমেডিয়ানের শে বাতিল করতে হয়!”

আরও পড়ুন: ‘এই সুন্দর পৃথিবীতে ধর্ম নিয়ে ভাবতে চাইনা’, ভাইরাল শাহরুখের মন্তব্য

গতবছর একটি শো’তে গোধরা কান্ড এবং হিন্দু দেবদেবীদের নিয়ে কিছু বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে ফারুকির বিরুদ্ধে। হিন্দু রক্ষক মঞ্চের সদস্যদের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার হন মুনওয়ার ফারুকি (Munwar Faruqui)। তারপর থেকেই একের পর এক শো বাতিল হয় তাঁর। যদিও বেঙ্গালুরুর শো বাতিলের পরে হায়দ্রাবাদে শো করেন তিনি। সেখানে তাঁর বিরুদ্ধে বিক্ষোভও দেখান কয়েকজন। প্রসঙ্গত আগামী মাসে কলকাতাতেও শো আছে ফারুকির। উদ্যোক্তারা জানিয়েছেন ইতিমধ্যেই সেই শো এর পঁচাত্তর শতাংশ টিকিট বিক্রি হয়ে গেছে।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close