খবররাজ্য

‘নবান্ন অভিযান শেষে, বিজেপির কর্মীদের মনে রাখবে না নেতারা’, ফেসবুকে লিখলেন দেবাংশু

মহানগর বার্তা ডেস্ক: নবান্ন অভিযানকে(Nabanna Abhijan) সামনে রেখে গত কয়েকদিন ধরেই জেলায় জেলায় সভা করেছেন বিজেপি নেতৃত্বেরা। সংগঠনের কর্মীদের চাঙ্গা করতে এবং নবান্ন অভিযানের বার্তা পৌঁছে দিতেই এই উদ্যোগ নেওয়া হয় বিজেপির তরফে। সাথে লক্ষ্য ছিল বিপুল পরিমাণ কর্মী সমর্থকদের নবান্ন অভিযানে সামিল করা। বিজেপি সূত্রের দাবি তাঁর ফল মিলতে পারে কাল। জেলাগুলো থেকে ব্যাপক সংখ্যক কর্মীরা ইতিমধ্যেই রওনা দিয়েছে হাওড়ায় উদ্দেশ্যে। আর এর মাঝে বিজেপির নবান্ন অভিযান নিয়ে বিজেপির সাধারণ কর্মীদের সতর্ক করলেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য।

গেরুয়া শিবিরের কর্মীদের জন্য উদ্বেগ প্রকাশ করে সোশ্যাল মিডিয়া পোস্ট একটি করেছেন দেবাংশু। তিনি লিখেছেন, ”বিজেপির সাধারণ কর্মীরা সাবধান। নবান্ন অভিযানের(Nabanna Abhijan) দিন আপনাদের মধ্যে থেকে হতভাগ্য কোনও সাধারণ কর্মী যেন নেতাদের নিকৃষ্ট রাজনৈতিক অভিসন্ধির শিকার না হন, খেয়াল রাখবেন। মিডিয়ার কভারেজ শেষ হয়ে আসার পর নেতারা কিন্তু আর ফিরেও তাকাবেন না.. যা যাবে আপনার যাবে, আপনাদের যাবে। এই দল সব করতে পারে।”

দেবাংশুর এই পোস্টকে ঘিরে বিতর্ক সৃষ্টি হয়েছে নেটমাধ্যমে। অনেকে দেবাংশুর এমন মন্তব্যকে সমর্থন করলেও, তৃণমূল মুখপাত্রকে পাল্টা শোনাতেও ছাড়েননি বিরোধীদের একাংশ। পোস্টে মন্তব্যকারীদের একজন লিখেছেন,’চিন্তা করবেন না। ঝান্ডা ও ডান্ডা দুটোই উঁচু করে কাঁধে নিয়ে আমরা নবান্নে যাব।’ অপর একজনকে আবার লিখতে দেখা গেছে, ‘এত দরদ দেখাতে হবে না, খেলা চলছে।’ সবমিলিয়ে উত্তর-প্রত্যুত্তরের ছেয়ে গেছে তৃণমূল নেতার কমেন্টবক্স।

প্রসঙ্গত,বিজেপির নবান্ন অভিযান (Nabanna Abhijan) নিয়ে ইতিমধ্যেই তুঙ্গে রাজনৈতিক চর্চা। একদিকে প্রশাসনের বজ্রআঁটুনি অন্যদিকে বিজেপির নেতাদের একের পর এক হুংকারে সরগরম রাজ্য রাজনীতি। তাঁর মধ্যে আবার অন্য চিত্রও দেখা গেছে। অভিযানের আগের দিনও কিছু সংখ্যক বিজেপি কর্মীদের বিক্ষোভের মুখে পড়তে দেখা যায় দিলীপ ঘোষকে। রবিবার মাহেশ্বরী ভবনে সমাবেশ করেন কিছু বিজেপি কর্মী। তাঁদের বক্তব্য, ‘নবান্ন অভিযানে দলীয় নেতৃত্ব যে সব চিটিংবাজকে নিয়ে যাচ্ছে, তারা আদতে তৃণমূলের গুন্ডা। সুকান্ত, দিলীপরা এই তৃণমূলের গুন্ডাদের নিয়েই প্রচারে যাচ্ছেন। এদের দেখে সাধারণ মানুষ যোগ দেবে না অভিযানে।’

আরও পড়ুন: জ্ঞানবাপী মসজিদ চত্বরে পূজার্চনার দাবি খতিয়ে দেখবে আইন, ঘোষণা বারাণসী জেলা আদালতের

কর্মীদের এইসব মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে মেজাজও হারাতে দেখা যায় দিলীপ ঘোষকে। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনেই মুখে কুকথা বেরিয়ে আসে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতির।

আরও পড়ুন: টাকা নিয়ে দেশের ক্ষতি নয়, মদের ব্র্যান্ডের ১০ কোটি টাকার বিজ্ঞাপনে ‘না’ আল্লু অর্জুনের

বিজেপির অভ্যন্তরে এই বিক্ষোভকে ঘিরে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। কিন্তু এসবকে বিক্ষিপ্ত ঘটনার নজরেই দেখছে বিজেপি। তাঁদের দাবি, নবান্ন অভিযান ঘিরে তাঁদের কর্মীদের মধ্যে উৎসাহের অভাব নেই। তাই এসব ‘কুটো বিক্ষোভে’ কান দিতে চায়না তাঁরা। বরং কাল অভিযান যাতে সফল হয় সেদিকেই ধ্যান দিচ্ছে পদ্ম শিবির।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close