দেশ

করোনা মোকাবিলায় সফল প্রধানমন্ত্রী, এবার নরেন্দ্র মোদির প্রশংসায় ভাসলেন রতন টাটা

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ প্রায় বছর খানেক আগে চিনের উহান প্রদেশে প্রথম দেখা মিলেছিল করোনা ভাইরাসের। তারপর থেকে এখন পর্যন্ত বিশ্ব জুড়ে এই মারণ ভাইরাসের দাপট প্রাণ কেড়েছে বহু মানুষের। শুধু তাই নয়, মানুষের দৈনন্দিন জীবনের স্বাভাবিক ছন্দকেই এলোমেলো করে দিয়েছে করোনা ভাইরাস। ভাইরাসের প্রতিষেধক টিকা আবিষ্কারের চেষ্টায় নেমেছেন বিশ্বের তাবড় বিজ্ঞানীরা, কিন্তু এখনও পর্যন্ত বাজারে আসেনি কোনো টিকাই।

করোনা ভাইরাসের দাপটে যখন বিপর্যস্ত বিশ্বের প্রায় সমস্ত দেশ, তখন ভারতে এই ভাইরাস মোকাবিলায় দারুণ কাজ করেছে মোদি সরকার, এদিন এমনটাই জানিয়েছেন জনপ্রিয় শিল্পপতি রতন টাটা।টাটা গ্রুপের চেয়ারম্যান এমিরেটাস রতন টাটা এদিন বলেন, অতিমারীর মতো সময়ে একবারে সামনে থেকে দেশকে নেতৃত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর ফলে করোনা পরিস্থিতিতে ভারত অনেক সুবিধাজনক অবস্থায় থাকতে পেরেছে বলেও জানিয়েছেন তিনি।

শনিবার ASSOCHAM-এর এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রতন টাটা। সেখানেই রতন টাটার হাতে ‘ASSOCHAM Enterprise of the Century Award’ পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার দেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টাটা গ্রুপের ভূয়সী প্রশংসা করেছেন তিনিও। প্রধানমন্ত্রী এদিন বলেন, “ভারতের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের একাধিক ওঠাপড়ার সাক্ষী টাটা গ্রুপ। দেশের উন্নয়নে টাটা গ্রুপের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।”

রতন টাটা জানান, “প্রধানমন্ত্রী যা করতে চান তার প্রতি বরাবরই আমি আশাবাদী। দেশের এই দুর্বল অর্থনৈতিক পরিস্থিতি ও করোনাকালে তিনি দেশকে নেতৃত্ব দিয়েছেন। উনি কখনও কোনও সমস্যা থেকে পালিয়ে যাননি। দেশকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।” তিনি আরো বলেন, “বিরোধিতা থাকবে, অতৃপ্তি থাকবে। কিন্তু আপনার নেতৃত্বকে কখনওই অস্বীকার করা যাবে না। আপনি ,লকডাউন চেয়েছিলেন। মানুষ আপনার পাশে থেকেছে। আপনি কয়েক মিনিট আলো নিভিয়ে করোনার বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ করতে চেয়েছিলেন। তা হয়েছে। এইসব ঘটনা দেখানোর জন্য নয়। আপনার উদ্যোগ দেখিয়ে দিয়েছে এক ডাকে আমরা নির্দিষ্ট লক্ষ্য ঝাঁপিয়ে পড়তে পারি।”

এ প্রসঙ্গে উল্লেখযোগ্য, সম্প্রতি ভারতের পার্লামেন্টের নতুন সংস্করণ নির্মানের বরাত পেয়েছে টাটা গ্রুপ। ২০২২ সালের মধ্যেই এই নির্মাণ সম্পন্ন করার কথা বলা হয়েছে। ভারতের ৭৫ বছরের স্বাধীনতা উদযাপনের জন্যেই এই উদ্যোগ গ্রহণ করেছে মোদি সরকার।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close