অন্যান্য

আজ নেতাজির মৃত্যুদিন? প্রয়াণ দিবস পালন কংগ্রেস-বিজেপির

মহানগর বার্তা ওয়েবডেস্ক: নেতাজীর মৃত্যু নিয়ে এখনও কোনো প্রমাণসহ সঠিক তথ্য হাতে আসেনি। এর মাঝেই কংগ্রেস এবং বিজেপি দুই দলের নেতারাই ১৮ আগস্ট দিনটিকে সুভাষচন্দ্র বোসের ‘প্রয়াণ দিবস’ হিসেবে পালন করা শুরু করে দিলেন। রীতিমত বিতর্ক উষ্কে দিল এই দুই দল। এদিন সকাল থেকেই নেতাজীকে উদ্দেশ্য করে শ্রদ্ধাজ্ঞাপন, বিশেষভাবে স্মরণপর্বও চলতে লাগল।

আজ ১৮ই আগষ্ট সকালে কংগ্রেসের (Congress) দলীয় টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে বলা হল,”নেতাজি একজন জাতীয় নায়ক। দেশের প্রতি তাঁর দায়বদ্ধতা আজকের প্রজন্মের কাছে আদর্শ। তাঁর প্রয়াণ দিবসে আমরা আন্তরিক শ্রদ্ধা জানাই।” এর পাশাপাশি হার্দিক প্যাটেল থেকে শুরু করে কংগ্রেসের ছোট-বড় নেতারা নেতাজিকে শ্রদ্ধা জানিয়ে পোস্টও করেন।

বিজেপির ব্যক্তিত্ত্বরাও এই ‘প্রয়াণ দিবসে’ নেতাজিকে স্মরণ করলেন। কেন্দ্রীয় মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক (Ramesh Pokhriyal Nishank)। তিনি লিখলেন,”আজাদ হিন্দ ফৌজের প্রতিষ্ঠাতা, অদ্বিতীয় যোদ্ধা এবং দেশের স্বাধীনতা সংগ্রামের অগ্রণী সেনানি নেতাজিকে তাঁর পূণ্য তিথিতে কোটি কোটি প্রণাম।”

এছাড়া বিজেপি নেত্রী তথা রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকেও (Vasundhara Raje ) একই ভুল করতে দেখা গেল। ট্যুইট করে তিনিও নেতাজির ‘মৃত্যুদিন’ পালন করলেন। বলা ভালো বিজেপির এই নেতারাও একপ্রকার ঘোষণা করে দিলেন ১৮ আগস্টই নেতাজির মৃত্যু হয়েছিল।

তবে একাংশ মেনে নিতে নারাজ যে, দেশনায়কের মৃত্যু এই দিনে। অন্যদিকে আবার দেখা যাচ্ছে গুগলে উইকিপিডিয়ায় একটি পেজ রয়েছে যেখানে দাবি করা হয়েছে নেতাজির প্রয়াণ দিবস ১৮ই আগস্ট।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close