আন্তর্জাতিক

গর্বের মুহূর্ত! নিউইয়র্কের এম্পায়ার বিল্ডিং-এ ভারতের জাতীয় পতাকার ঝলক স্বাধীনতা দিবসে

মহানগরবার্তা ওয়েব ডেস্ক : ৭৪তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে এবার ‘তেরেঙ্গা’র উত্তোলন আমেরিকাতে। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট ভাইরাল হয়েছে যেখানে আমেরিকার নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিং এর চূড়ায় ‘তেরেঙ্গা’র উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। পোস্টটি প্রকাশ্যে আসার সাথেই সাথেই ভাইরাল হয়ে পড়ে সেটি।

প্রসঙ্গত,এবারের স্বাধীনতা দিবসের মাহাত্ম্য ছিলো বেশ অনন্য। সম্প্রতি নায়াগ্রা জলপ্রপাতেও দেখা গিয়েছে ভারতের জাতীয় পতকার রং।তবে এই ভিডিওটি প্রকাশ্যে আসতেই যথেষ্ট গৌরবান্বিত হয়ে পড়ে নেটিজেনরা। এই পোস্টের তলায় অনেকেই কমেন্ট করে জানিয়েছেন, “দিনটি যথেষ্ট গৌরবের। আমি গর্বিত আমি ভারতীয়। এভাবেই বিশ্বের দরবারে ছড়িয়ে পড়ুক তেরেঙ্গা। এভাবেই গৌরবময় মূহুর্তের সাক্ষী থাক গোটা ভারতবাসী।”

 

অন্যদিকে, কাশ্মীর সীমান্তেও ভারতীয় সেনাদের পতাকা উত্তোলনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। নেটিজেনরা এই ভিডিওকে ঘিরেও যথেষ্ট উচ্ছ্বসিত হয়ে পড়েন। বর্তমানে ভারত-পাক সীমান্ত, লাদাখ-চীন সীমান্ত থেকে নতুন করে কোনও বিপদময় পরিস্থিতির আভাস পাওয়া যায়নি। তবে দেশ জুড়ে চলা এই মর্মান্তিক পরিস্থিতির মধ্যেও স্বাধীনতার এই মুহূর্তকে প্রতিটি ভারতবাসী নিজেদের মতো করে পালন করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close