খেলা

প্ৰথম ভারতীয় হিসাবে রেকর্ড গড়লেন ‘সোনার ছেলে’, ডায়মন্ড লিগ মিট খেতাব জিতলেন নীরজ

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ চোটের কারণে কমনওয়েলথ গেমসে অংশ নিতে পারেননি নীরজ চোপড়া (Niraj Chopra)। চোট সারিয়ে ফিরলেন ময়দানে। আর ফিরে প্রথমবারেই বাজিমাত করলেন নীরজ চোপড়া (Niraj Chopra)। লুসেন ডায়মন্ড লিগ খেতাব জিতে ইতিহাস গড়লেন ভারতের সোনার ছেলে। প্রথম ভারতীয় প্রতিযোগী হিসাবে ডায়মন্ড লিগ খেতাব জিতে নিলেন নীরজ চোপড়া (Niraj Chopra)।

প্রতিযোগিতার ময়দানে তিনি সব সময়েই নিজের সেরাটা নিংড়ে দেন। চোটের কারণে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে খেলতে পারেননি নীরজ। রিহ্যাবের পরে ফিট হয়ে নামলেন ময়দানে। এই প্রথমবার লুসেন ডায়মন্ড লিগে অংশ নেন নীরজ চোপড়া (Niraj Chopra)। প্রথমবারেই জ্যাভলিন ছুঁড়লেন ৮৯.০৮ মিটার। আর তাতেই বাজিমাত করলেন এই ভারতীয় জ্যাভলিন তারকা।

লুসেন ডায়মন্ড লিগে ৮৯.০৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে প্রতিযোগিতায় প্রথম হয়েছেন নীরজ। তিনিই প্রথম ভারতীয় হিসাবে ডায়মন্ড লিগ খেতাব জয় করলেন। চেক রিপাবলিকের জ্যাকুব ভাদলেজ এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে শেষ করেছেন। তিনি ৮৫.৮৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে দ্বিতীয় হয়েছেন।

আরও পড়ুন:জনপ্রিয়তায় এক নম্বরে মোদী, ধারে কাছে নেই বাইডেন-জনসনরা, দাবি সমীক্ষার

লুসেন ডায়মন্ড লিগে প্রথম হয়ে সোনা জিতেছেন নীরজ চোপড়া (Niraj Chopra)। আর লুসেন ডায়মন্ড লিগে সোনা জয়ের সঙ্গে সঙ্গেই জুরিখ ডায়মন্ড লিগের যোগ্যতা অর্জন করে ফেলেছেন নীরজ চোপড়া (Niraj Chopra)।

আরও পড়ুন: স্ত্রী ছেড়ে গেছেন সংসার! বাচ্চাকে কোলে নিয়ে এক হাতেই রিকশা টানেন রাজেশ

প্রথম ভারতীয় প্রতিযোগী হিসাবে নীরজেরএই ইতিহাস তৈরিতে খুশি ভারতীয় ক্রীড়া মহল। চোট সারিয়ে ভারতের সোনার ছেলের এই স্বর্ণ কীর্তির পরে, নীরজের এবার পাখির চোখ জুরিখ ডায়মন্ড লিগ।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close