দেশ

‘নীতিশ কুমার হারছেন, লিখে দিতে পারি’, ফের বিস্ফোরক দাবি চিরাগ পাসোয়ানের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: বিহারে নীতিশ কুমার আর ক্ষমতায় ফিরছেন না, সাফ জানিয়ে দিলেন চিরাগ পাসোয়ান। এদিন বিহারে দ্বিতীয় দফার নির্বাচনে ভোট দিয়ে বেরিয়ে লোক জনশক্তি পার্টির নেতা চিরাগ পাসোয়ান দাবি করেন যে তিনি “লিখে দিতে পারেন” নীতিশ কুমার আর বিহারের মুখ্যমন্ত্রী থাকছেন না।ভোটের মরশুমে তাঁর এহেন মন্তব্য ফের উস্কে দিয়েছে বিতর্ক।

মঙ্গলবার সকাল থেকেই বিহারে বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট গ্রহণ পর্ব শুরু হয়। এই নির্বাচনে লোক জনশক্তি পার্টি বা এলজেপি নেতা চিরাগ পাসোয়ান ন্যাশানাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স বা এনডিএ জোট থেকে সরে এসে স্বতন্ত্র ভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যদিও ভারতীয় জনতা পার্টির সঙ্গে তাঁর সম্পর্ক যে অটুট রয়েছে, সে কথাও জানিয়েছেন তিনি। এদিন নিজে ভোট দিয়ে বেরিয়ে চিরাগ পাসোয়ান মন্তব্য করেন, বিহারের মানুষ এবার “নীতিশহীন বিহার” চান।

“আপনি আমাকে দিয়ে লিখিয়ে নিতে পারেন, আগামী ১০ নভেম্বরের পর নীতিশ কুমার আর কখনো বিহারের মুখ্যমন্ত্রী হবেন না। আমি চাই ‘বিহার আগে, বিহারী আগে’। চার লাখ বিহারী জনতা মিলে যে সিদ্ধান্ত নেবেন আমাকে সেই অনুযায়ী কাজ করতে হবে”, ভোট দিয়ে বেরিয়ে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে বলেন চিরাগ পাসোয়ান।

অবশ্য এখানেই থেমে থাকেননি তিনি। মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ায় একাধিকবার নিজের মন্তব্য পেশ করেছেন চিরাগ পাসোয়ান। ট্যুইটারে তাঁর আরো বক্তব্য, “প্রথম দফার ভোটের পরে নীতিশ কুমারজি হারের ভয় লুকিয়ে রাখতে পারেন নি। মানুষ ওঁকে প্রত্যাখ্যান করেছেন।” এরপর বিহার বাসীর উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা কেউ নিজেদের ভোট ব্যর্থ হতে দেবেন না। মানুষ বিহারে একটা পরিবর্তন আনতে চান। নীতিশহীন বিহার। বিহার আগে, বিহারী আগে।”

বস্তুত বিহারের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে আগামী ১০ নভেম্বর। চতুর্থ বারের জন্য নীতিশ কুমার মুখ্যমন্ত্রী নির্বাচিত হবেন না কি বিহারের মসনদে এবার নতুন মুখ দেখা যাবে তা নিয়ে রাজনৈতিক তরজা এখন তুঙ্গে। সেই পরিপ্রেক্ষিতেই মুখ্যমন্ত্রীর প্রতি তোপ দেগেছেন চিরাগ পাসোয়ান।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close