দেশ

‘আইন মেনেই কাজ, প্রতিশোধের জন্য নয়’, অর্ণবের গ্রেফতার নিয়ে মুখ খুলল শিবসেনা

মহানগর বার্তা ওয়েবডেস্ক: রিপাবলিক টিভির কর্ণধার অর্ণব গোস্বামীর গ্রেফতারির ঘটনায় মহারাষ্ট্র সরকারের তরফে এবার প্রতিক্রিয়া জানালেন সঞ্জয় রাউত। আইনের উর্দ্ধে নন কেউই, অপরাধের প্রমাণ পেলে পুলিশ যে কোনো ব্যক্তির বিরুদ্ধেই ব্যবস্থা নিতে পারে, এমনটাই দাবি করলেন শিবসেনা দলের এই নেতা। অর্ণব গোস্বামীর আকস্মিক গ্রেফতারির পর সোশ্যাল মিডিয়া জুড়ে বিশেষত কেন্দ্রীয় নেতৃত্বের তরফ থেকে যে বিরূপ সমালোচনা শুরু হয়, তারই জবাবে মুখ খুলেছেন তিনি।

বুধবার জনপ্রিয় সাংবাদিক অর্ণব গোস্বামীর গ্রেফতারির পর বিভিন্ন মহল থেকে এই আকস্মিক ঘটনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ শুরু হয়। সমালোচকদের জবাবে এদিন সঞ্জয় রাউত বলেছেন, “যেদিন থেকে মহারাষ্ট্রে ঠাকরে সরকার ক্ষমতায় এসেছে, সেদিন থেকে শুধুমাত্র প্রতিশোধের বশে কখনোই কারোর বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হয় নি।” জানা গেছে, মহারাষ্ট্র পুলিশকে নিশানা করে ইউনিয়ন মন্ত্রী প্রকাশ জাভেদকারের বক্তব্যের পরিপ্রেক্ষিতে একথা বলেছেন সঞ্জয় রাউত। উদ্ধব ঠাকরে পরিচালিত মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে তোপ দেগে এদিন জাভেদকার বলেন, “আমরা সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী পরিচালিত কংগ্রেসের ফ্যাসিস্ট মনোভাবের বিরোধিতা করি। সেই মনোভাবই বর্তমানে মহারাষ্ট্রে দেখা যাচ্ছে। মানুষ গণতান্ত্রিক পদ্ধতিতে এর যোগ্য জবাব দেবে।” অর্ণব গোস্বামীর গ্রেফতারির বিরুদ্ধে মুখ খুলেছেন কেন্দ্রীয় স্মৃতি ইরানিও। আজ অর্ণবের সপক্ষে যাঁরা রুখে দাঁড়াচ্ছেন না, তাঁরা আদতে ফ্যাসিবাদকে সহায়তা করছেন,বলেন তিনি।

বস্তুত,শুধু মাত্র সঞ্জয় রাউতই নন, কেন্দ্রীয় নেতৃত্বের সমালোচনার জবাবে মুখ খুলেছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখও। তাঁর কথায়, ” কেউ আইনের উর্দ্ধে নন, মহারাষ্ট্র পুলিশ আইন অনুযায়ী কাজ করবে।” উল্লেখ্য, চলতি বছরের মে মাসে ৫৩ বছর বয়সী ইন্টেরিয়র ডিজাইনার অন্বয় নাইকের আত্মহত্যার মামলায় পুনরায় তদন্তের নির্দেশ দিয়েছিলেন এই অনিল দেশমুখই।সেই তদন্তের পরিপ্রেক্ষিতেই আজ গ্রেফতার করা হয়েছে অর্ণব গোস্বামীকে।

দুবছর আগে অন্বয় নাইক নামক এক ব্যক্তির আত্মহত্যার ঘটনায় আজ বুধবার অর্ণব গোস্বামীকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে মুম্বাই পুলিশ। তাঁর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দানের অভিযোগে ৩০৬,৩৪ এবং আরো একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনার তদন্ত নিয়ে মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে প্রচার চালান রিপাবলিক টিভির কর্ণধার অর্ণব গোস্বামী। সেই সূত্রেই প্রতিশোধ নিতে মহারাষ্ট্র সরকারের পুলিশ গ্রেফতার করেছে অর্ণব গোস্বামীকে, এই অভিযোগে এখন সোশ্যাল মিডিয়া তোলপাড়।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close