দেশ

নূপুরের সাথে ক্ষমা চাওয়া উচিত বিজেপিরও, ‘সুপ্রিম’ রায়ের পর তোপ বিরোধীদের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ পয়গম্বর নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার মন্তব্য নিয়ে শুরু হওয়া বিতর্ক থামতেই চাইছেনা। তার সেই বিতর্কের পরে গোটা দেশজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছিলো, এমনকি মধ্যপ্রাচ্য সহ বিশ্বের বিভিন্ন দেশের ক্ষোভের মুখে পড়ে মোদি সরকার। এবার স্বয়ং শীর্ষ আদালত কড়া ভাষায় সমালোচনা করলো নূপুর শর্মার। আর সেটাকেই হাতিয়ার করে বিরোধী দলগুলি আক্রমন শানাতে শুরু করেছে বিজেপির প্রতি। তাদের দাবি, নূপুরের পাশাপাশি ক্ষমা চাক বিজেপিও। লজ্জায় শাসকদলের মাথা নত হওয়া উচিত। এই ভাষাতেই কেন্দ্রীয় সরকারকে নিশানা করেছেন বিরোধী নেতারা।

মোদী সরকারকে লক্ষ্য করে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গাঁধী বলেছেন, ‘‘দেশে এই বাতাবরণ তৈরি করেছে শাসকদল। কোনও ব্যক্তিবিশেষ ওই মন্তব্য করেননি। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বিজেপি, আরএসএসের সম্মিলিত প্রয়াসে আজ ক্রোধ এবং ঘৃণার পরিবেশ দেশে। এটা ভারতবাসীর স্বার্থের বিরুদ্ধে।’’ নূপুর প্রসঙ্গে সুপ্রিম কোর্টের মন্তব্য নিয়ে কংগ্রেসের জয়রাম রমেশ বলেছেন, ‘‘আদালত একেবারে ঠিক বলেছে যে, বিজেপির মুখপাত্রই একা দায়ী। সুপ্রিম কোর্টের এই মন্তব্য সারা দেশে অনুরণিত হয়েছে। শাসকদলের মাথা লজ্জায় নত হওয়া উচিত।’’ সিপিআইএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, বিজেপিরও ক্ষমা চাওয়া উচিত। সেই সঙ্গে আইনানুযায়ী নূপুরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব বলেছেন, ‘‘শুধুমাত্র মুখপাত্র নন, সংগঠনেরও ক্ষমা চাওয়া উচিত। দেশের সম্প্রীতি নষ্টের জন্য শাস্তি দেওয়া হোক।’’

উল্লেখ্য, বিতর্কিত মন্তব্যের জেরে নূপুর শর্মাকে নিলম্বিত করেছেন বিজেপি নেতৃত্ব। কিন্তু দেশ বিদেশ থেকে সমালোচনার ঝড় উঠলেও এখনও পর্যন্ত এই প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close