রাজ্যরাজনীতি

মমতা ব্যানার্জির পর এবার সাংসদ নুসরাত! গৌতম বুদ্ধের ছবি এঁকে তাক লাগালেন অভিনেত্রী

মহানগরবার্তা ওয়েবডেস্ক: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনীতির বাইরে বহুমুখী প্রতিভার কথা আজ আর অবিদিত নেই কারোরই। গান, কবিতা লেখা থেকে শুরু করে ছবি আঁকা, সব ক্ষেত্রেই সমান পারদর্শিতার পরিচয় দিয়েছেন তিনি। এবার তাঁর পথ ধরেই হাঁটলেন সাংসদ অভিনেত্রী নুসরাত জাহান।

নুসরাত জাহানের অভিনয় দক্ষতার কথা সবার জানা, এবার চিত্রশিল্পী হিসেবেও নিজের দক্ষতার কথা সামনে আনলেন তিনি। সম্প্রতি সাদা ক্যানভাসে তুলির টানে গৌতম বুদ্ধর ছবি আঁকলেন নুসরত জাহান। বুদ্ধর ছবির পাশে উঠে এল হলুদরঙা পাতার ছবি। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়িয়েছে তাঁর ছবি।

বস্তুত, গাছের পাতার সঙ্গে গৌতম বুদ্ধের একটা বিশেষ যোগ রয়েছে। জানা যায়, নেপালের তরাই অঞ্চলেরে অন্তর্গত লুম্বিনী গ্রামে এক শালগাছের তলায় সিদ্ধার্থের জন্ম দেন। আবার, অশ্বত্থ গাছের তলাতেই ধ্যানে বসেই বোধি বা জ্ঞান লাভ করেছিলেন গৌতম বু্দ্ধ। এদিন নুসরাত জাহান নিজের ছবিতে সেই ইঙ্গিতই ফুটিয়ে তুলেছেন।

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ছবি আঁকার ভিডিও পোস্ট করেছেন তিনি। সেই সঙ্গে লিখেছেন, ” ”The world needs more colours” অর্থাৎ ‘পৃথিবীতে আরো বেশি রং চাই’। টলিউড জগতে নুসরাত জাহানের অভিনয়ে এমনিতেই মুগ্ধ ভক্তরা। এদিন তাঁর শিল্পকলার পরিচয় পেয়ে আরো বেশি করে যেন সেই মুগ্ধতাই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

তবে নিন্দুকরা খুঁত ধরতেও ছাড়েন নি। রাজনৈতিক নেত্রী এবং জনপ্রতিনিধি হিসেবে মানুষের জন্য কাজ না করে ছবি আঁকায় মগ্ন থাকা নিয়ে নুসরাত জাহানকে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই ট্রোল করেছেন অনেকেই। কিন্তু সেসব পাত্তা দিতে নারাজ বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরাত জাহান।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে লকডাউনের সময়ও ছবি এঁকে বেশকিছুটা সময় কাটিয়েছেন নুসরত। তাঁর একটি ছবি টুইটারে পোস্টও করেছিলেন তিনি। সাদাকালে ছবিতে প্রকৃতির এক টুকরো রূপ ফুটিয়ে তুলতে দেখা গিয়েছিল তাঁকে। নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছিল সেই ছবিও।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close