অন্যান্যভাইরাল

বিয়েতে মানুষকে না খাইয়ে ৫০০ কুকুরকে মহাভোজ খাওয়ালেন দম্পতি

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ বিয়ে করলে সমাজের রীতি অনুযায়ী আত্মীয় পরিজন, বন্ধু বান্ধব আর প্রতিবেশীদের জন্য আমরা ভোজের আয়োজন করি। এর মাধ্যমে নতুন শুরু করতে চলা জীবনের জন্য গুরুজনদের আশীর্বাদ, হিতাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা মেলে, আগামী হয়ে ওঠে সুন্দর। কিন্তু সমাজের এই প্রচলিত ধারণায় এবার খানিকটা বদল আনলেন ওডিশার এক সদ্যবিবাহিত দম্পতি। নিজেদের বিয়ে উপলক্ষ্যে তাঁরা রাস্তার প্রায় ৫০০ কুকুরের জন্য মহাভোজের আয়োজন করলেন। ওডিশার ভুবনেশ্বরের দম্পতির এই অভিনব উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন দেশের নানা প্রান্তের পশুপ্রেমী মানুষেরা।

জানা গেছে, গত মাসে অর্থাৎ সেপ্টেম্বরের ২৫ তারিখ ওডিশার ইউরেকা আপ্তে এবং জোয়ান্না ওয়াঙ্গ ভুবনেশ্বরে বিবাহবন্ধনে আবদ্ধ হন। আর সেই উপলক্ষ্যেই কোনো মানুষ নয়, রাস্তার কুকুরদের জন্য তাঁরা ভোজের আয়োজন করেন। জানা গেছে, ইউরেকা আপ্তে পেশায় একজন পাইলট ছিলেন, কিন্তু বর্তমানে তিনি সিনেমা বানান। আর তাঁর স্ত্রী জোয়ান্না ওয়াঙ্গ একজন দন্ত চিকিৎসক। বিয়ের দিন স্থানীয় এক পশু উদ্ধারকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। এবং সেই সূত্রেই ভুবনেশ্বরের প্রায় পাঁচশোর বেশি রাস্তার কুকুরকে খাওয়ানোর ব্যবস্থা করেন। জানা গেছে, তাঁদের বিয়ে উপলক্ষ্যে সেপ্টেম্বরের পঁচিশ তারিখ ‘ভলেন্টিয়ার্স অফ অ্যানিমাল ওয়েলফেয়ার ট্রাস্ট (AWTE)’ ওই কুকুরদের খাবারের ব্যবস্থা করে।

সংবাদমাধ্যমের কাছে দেওয়া একটি সাক্ষাৎকারে আপ্তে জানিয়েছেন, এর আগে একটি অসুস্থ রাস্তার কুকুরের জন্য তিনি এবং তাঁর বন্ধুরা মিলে হাসপাতালে চিকিৎসার ব্যবস্থাও করেছিলেন। সেই থেকেই হয়তো বিয়ের দিনে ওদের খাওয়ানোর ভাবনার উৎপত্তি। “কিছুদিন আগে লকডাউন চলাকালীন সময়ে আমাদের এক বন্ধু, সুকন্যা পাতি, রাস্তার একটি অসুস্থ কুকুরকে উদ্ধার করেছিলেন। ওই কুকুরটার কোনো অ্যাক্সিডেন্ট হয়েছিল। আমরা সবাই মিলে তাকে হাসপাতালে নিয়ে যাই ও সুস্থ করে তুলি। ওই বন্ধুর সূত্রেই পরে আমরা এই আয়োজন করেছি”, জানান আপ্তে।

“পরিত্যক্ত দুঃস্থ কুকুরদের অমন একটা আশ্রয় দেখে আমরা আপ্লুত হয়েছিলাম। সেখানে এমনকি বিশেষ সাহায্যপ্রাপ্ত কুকুররাও ছিল। এরপর যখন আমরা বিয়ে করার সিদ্ধান্ত নিলাম, তখন ভাবলাম আমাদের বিয়েটা খুব সাধারণ হবে, কিন্তু কুকুরদের জন্য ওটা হবে বিশাল কিছু”, বলেন আপ্তে। এছাড়া ওই নবদম্পতি কুকুরদের জন্য খাবার এবং ওষুধও কিনে দেওয়ার ব্যবস্থা করেছেন বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close