খবরদুনিয়া

‘কনডম বেশি ব্যবহার করে মুসলমানরাই,’ আরএসএস-কে আক্রমণে বেলাগাম ওয়েইসি

মহানগর বার্তা ডেস্ক: “আপনারা আতঙ্কিত হবেন না, মুসলমানদের জন্মহার কমছে। আমরাই বেশি কনডম ব্যবহার করি!” রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রধান মোহন ভাগবতের মন্তব্যের প্রেক্ষিতে পাল্টা এভাবেই আক্রমণ শানালেন এআইএমএম (মিম) নেতা, সাংসদ আসাদু্দ্দিন ওয়েইসি। তিনি আরও বলেন,মানুষকে ভাত চাকরি না দিয়ে ওরা আমাদের উপর আক্রমণ করবে বলে ভাবছে।

 

প্রসঙ্গত, সাম্প্রতিক একটি সভায় আরএসএসএস প্রধান মন্তব্য করেন, দেশে জন্মের হার নিয়ন্ত্রণ প্রয়োজন। নির্দিষ্ট একটি ধর্মের ক্ষেত্রে সেই হার হিন্দুদের তুলনায় অনেক কম। যা দেশের সার্বিক পরিস্থিতি এবং উন্নয়নের ক্ষেত্রে বাধা সৃষ্টি করবে।

 

মোহনের এই মন্তব্যের পরেই দেশজুড়ে শুরু হয় বিতর্ক। সমালোচনায় সরব হয় আরএসএস-বিজেপি বিরোধীরা। আবার পাল্টা ভাগবতের মন্তব্যের পাশে দাঁড়ান বিজেপি নেতারা। প্রশ্ন ওঠে এবার কি দেশে চালু হবে নতুন কোনও আইন? চিনের মতো সন্তান জন্মের ক্ষেত্রে নির্দিষ্ট সংখ্যা বাঁধবে এই দেশ।  উল্লেখ্য, বিজেপি নেতাদের একাংশ বারবার জন্মের হার নিয়ন্ত্রণ নিয়ে সরব হয়েছেন। আক্রমণ শানিয়েছেন একটি নির্দিষ্ট অংশের জনজাতিকে। ঠিক সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে আরএসএস প্রধান মোহন ভাগবতের এই মন্তব্য জল্পনা বাড়িয়েছে ফের। এদিকে পাল্টা ওয়েইসির কটাক্ষও শোরগোল ফেলেছে দেশে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close