fff
মহানগর

Oneplus 10T: মাত্র ১৯ মিনিটেই ফুল চার্জ, নতুন 5G স্মার্টফোন আনছে Oneplus

ওয়ান প্লাসের (OnePlus) নতুন ফ্ল্যাগশিপ স্মার্ট ফোন বাজারে ঝড় তুলতে চলে এসেছে। বুধবার আত্মপ্রকাশ করেছে ওয়ান প্লাস ১০-টি (OnePlus 10T) হ্যান্ডসেট। এটা ৫জি স্মার্টফোন। সেই সঙ্গে ওয়ান প্লাস তাদের সিগনেচার অপারেটিং সিস্টেম অক্সিজেন-ওএস ১৩ ও মার্কেটে এনেছে। ওয়ান প্লাস প্রেমীদের মধ্যে এই নতুন হ্যান্ডসেট ঘিরে ব্যাপক উন্মাদনা শুরু হয়েছে। বুধবার নিউইয়র্ক সিটির গথাম হলে ওয়ান প্লাসের (OnePlus) প্রতিষ্ঠাতা পিটি লাউ ওয়ান প্লাস ১০-টি স্মার্টফোন (Smartphone) সবার সামনে নিয়ে আসেন। তিনি জানান এই নতুন হ্যান্ডসেটটি পুরোপুরিভাবে নেক্সট জেনারেশনের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এটি অনেক বেশি সহজ ও দ্রুত কাজ করবে। সেই সঙ্গে তাদের নতুন অপারেটিং সিস্টেম অক্সিজেন ওএস-১৩ অনেক বেশি ইউজার ফ্রেন্ডলি বলেও পিটি লাউ দাবি করেন। ওয়ান প্লাস (OnePlus) ১০-টি স্মার্টফোনে হাই পারফরমেন্স স্ন্যাপ ড্রাগন (Snapdragon) ৮+ অপারেটিং সিস্টেম আছে। এর সিপিইউ এবং জিপিইউ স্পিড অনেক দ্রুতগামী। ১৬ জিবি পর্যন্ত LPDDR5 ব়্যাম আছে। এর কুলিং সিস্টেম সবচেয়ে বড়, এবং দ্রুত বলেও জানানো হয়েছে। ফলে হাই গ্রাফিক্সের গেমগুলো এবার খুব সহজেই মোবাইল ফোনে খেলা যাবে। ফোন হ্যাং করবে না। ওয়ানপ্লাস ১০-টি ফোনে কী কী ফিচার আছে সেগুলো দেখে নেওয়া যাক-

ডিজাইন

ওয়ান প্লাস (OnePlus) ১০-টি এর ডিসপ্লে ৬.৭ ইঞ্চি। এটি মুনস্টোন ব্ল্যাক ও জ্যাডেন গ্রিন রঙে পাওয়া যাচ্ছে। এর রিফ্রেশ রেট হল ১২০ Hz। ওয়ান প্লাস ১০-টি তার বিজ্ঞানের জন্য ব্যাটারি কম খরচ হয়। ফলে চার্জ অনেক বেশি সময় ধরে থাকে। ১০ বিট কালারের জন্য যে কোনও ইমেজ অনেক বেশি রিয়েলিস্টিক মনে হয়।

ক্যামেরা

ওয়ান প্লাস ১০-টি তে ট্রিপল ক্যামেরা সিস্টেম আছে। যাতে আছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। লেন্সে আছে- Sony IMX766 sensor। ফলে ক্যামেরা ব্যবহারের অনুভূতি এক অন্য পর্যায়ে গিয়ে পৌঁছয়। সেই সঙ্গে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন, নাইটস্কেপ ২.০ বৈশিষ্ট্য‌ও আছে। ফলে চড়া রোদ বা রাতের অন্ধকারে‌ও দারুণ ছবি তোলা যায়। ওয়ান প্লাস ১০-টি এর মূল ক্যামেরা আল্ট্রা ওয়াইড ও ম্যাক্রো। ফলে যে কোনও ছবি অনেক ডিটেলসে ও একেবারে কাছে থেকে তোলা সম্ভব হয়।

অপারেটিং সিস্টেম

ওয়ান প্লাস ১০-টি এর অপারেটিং সিস্টেম হল অক্সিজেন ওএস ১২.১। অ্যান্ড্রয়েড ১২ ভার্সানের বেসের উপর এটি তৈরি হয়েছে। ওয়ান প্লাস ১০-টি তিনটে বড় আপডেট নেবে। এছাড়াও তার বছরের সিকিউরিটি আপডেটের সুবিধা দেওয়া হয়েছে। ওয়ান প্লাস ১০-টি বেস মডেলের দাম ভারতীয় মুদ্রায় ৪৯,৯৯৯ টাকা। অর্থাৎ প্রায় ৫০ হাজার খরচ করলে মুনস্টোন ব্ল্যাক রঙের এই মডেলটা পাওয়া যাবে। এতে থাকছে ১২৮ জিবি স্টোরেজ বা ইনবিল্ড মেমোরি স্পেস। ব়্যাম ৮ জিবি। ৩ আগস্ট থেকে বুকিং শুরু হয়েছে। ক্রেতারা ৬ আগস্ট থেকে এটি হাতে পেতে শুরু করবে। ওয়ান প্লাস ১০-টি এর জ্যাডেন গ্রিন মডেলের দাম ভারতীয় মুদ্রায় ৫৪,৯৯৯ টাকা। এতে স্বাভাবিকভাবেই ফিচারগুলো আর‌ও লোভনীয়। থাকছে ২৫৬ জিবি স্টোরেজ বা ইনবিল্ড মেমোরি স্পেস। ব়্যাম ১২ জিবি। ৩ আগস্ট থেকে বুকিং শুরু হয়েছে। ক্রেতারা ৬ আগস্ট থেকে এটি হাতে পেতে শুরু করবে। আর‌ও এক হাজার টাকা বেশি খরচ করলে ১৬ জিবি ব়্যামের আর‌ও একটি মডেল পাওয়া যাবে। যার বাকি বৈশিষ্ট্য জ্যাডেন গ্রিন মডেলের সমান। তবে এটি এখনই বিক্রি শুরু হয়নি। এই মডেল অ্যাভেলেবেল হলে তবেই বুকিং নেওয়া শুরু হবে। ভারতীয় গ্রাহকদের জন্য ওয়ান প্লাস (OnePlus) ১০-টি মডেলের ক্ষেত্রে ওয়ান প্লাস (OnePlus) সংস্থা এই মুহূর্তে বেশ কিছু আকর্ষণীয় অফার দিচ্ছে। আপনি যদি আইসিআইসিআই ব্যাঙ্কের ডেবিট বা ক্রেডিট কার্ড দিয়ে এই হ্যান্ডসেটটি কেনেন, তবে সঙ্গে সঙ্গে ৫,০০০ টাকা অফ দেওয়া হবে। ওয়ান প্লাস (One Plus) ওয়েবসাইট বা অ্যামাজন, এমনকি ওয়ান প্লাস স্টোর বা পার্টনারদের কাছ থেকে আইসিআইসিআ (ICICI bank credit card) ব্যাঙৃকের কার্ড ব্যবহার করে কিনলেও এই অফার মিলবে। একই সুবিধা পাবেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহারকারীরাও। তাদের ক্ষেত্রেও একইরকম ভাবে ৫০০০ টাকা ডিসকাউন্ট দিচ্ছে ওয়ান প্লাস। আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডাররা নয় মাসের নো কস্ট ইএম‌আই এর সুবিধাও পাবেন। পুরনো অ্যান্ড্রয়েড (Android) বা অ্যাপেল (Apple) ডিভাইস এক্সচেঞ্জ করলেও তিন হাজার টাকা অফ দিচ্ছে ওয়ান প্লাস। অ্যামাজন (Amazon) প্রাইম কার্ড হোল্ডাররাও এক হাজার টাকা ক্যাশব্যাক পাবেন ওয়ান প্লাস ১০-টি স্মার্টফোন কেনার ক্ষেত্রে। জিও গ্রাহকদের ক্ষেত্রেও বেশ কিছু আকর্ষণীয় অফার আছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!