ভাইরালদেশ

সুশান্তের পর, পালঘরে মৃত সাধুর জন্য CBI তদন্তের দাবিতে ফের আন্দোলন সোশ্যাল মিডিয়ায়

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ গত এপ্রিল মাসের ১৬ তারিখে রাত্রি বেলায় সিলভাসা যাওয়ার পথে স্থানীয়দের হাতে মার খেয়ে মৃত্যু হয় দুই সাধু ও তাদের গাড়ির চালকের। যার জেরে গ্ৰেফতার করা হয় ১০১ জনকে। মহারাষ্ট্রের গৃহমন্ত্রী অনিল দেশমুখ জানান, এই ঘটনায় সাম্প্রদায়িক রং দেওয়া উচিত নয়। যারা মারা গিয়েছেন ও যারা আক্রমণ করেছেন, তারা একই ধর্মালম্বী। ঘটনার জেরে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফোন করেছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে।

এই ঘটনার পর সিআইডি ও বিশেষ আইজি পদমর্যাদার অফিসারের নেতৃত্বে তদন্ত হয়। এবং জানানো হয়, যে ১০১ জনকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে কেউ সংখ্যালঘু নয়। এছাড়া অনিল দেশমুখ জানান, কোনো সাম্প্রদায়িক বিষয় তো নয়ই বরং শিশু পাচারকারী সম্বন্ধে গুজবের জেরেই তিনজনকে পিটিয়ে মারে জনতা।

কিন্তু সেই বিচারেই শেষ নয় সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় সুপ্রিম কোর্টের সিবিআই তদন্তের নির্দেশের পরে, পালঘর সাধু হত্যাকান্ডে সিবিআই তদন্তের জন্য জোরালো দাবি উঠতে থাকে। কিছুদিন আগেই সেই দাবিতে সোচ্চার হয়ে টুইটারে মুম্বাই পুলিশের উপর ক্ষোভ উগড়ে দিয়েছিলেন বহু মানুষ। আজ ফের টুইটারে প্রতিবাদে নেমেছেন নেটিজেনদের একাংশ। অনেকেরই দাবি মুম্বাই পুলিশের উপর অনাস্থা থেকে তাঁরা চাইছেন সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তের মতোই পালঘর সাধু হত্যাকাণ্ডের সুবিচারের জন্য তদন্তভার তুলে দেওয়া হোক সিবিআই এর হাতে।

https://twitter.com/Shekhar_Hindu_/status/1301793864890478592?s=19

পাশাপাশি, বৃহস্পতিবার সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমের সাংবাদিককে সাক্ষাৎকার দিতে গিয়ে পালঘরে মৃত একজন সাধুর মা মহারাষ্ট্রের পুলিশের প্রতি অনাস্থা প্রকাশ করেন। এপ্রসঙ্গে বলেন, ‘আমরা চাই সুশান্তের ঘটনার তদন্তভার যেভাবে সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে তেমনি এই মামলার ক্ষেত্রেও তা করা হোক। সরকারের কাছে আমাদের এটাই একমাত্র দাবি। কারণ মহারাষ্ট্রের পুলিশের প্রতি আমাদের কোনও বিশ্বাস নেই। ‘

https://twitter.com/arpitahindu/status/1301774312806912000?s=19

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close