মহানগররাজনীতিরাজ্য

অর্পিতার ৩১টি জীবনবিমার টাকা দিতেন পার্থ! ইডির চার্জশিটে উঠে এল আরও চাঞ্চল্যকর তথ্য

মহানগর বার্তা ডেস্ক : শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গত ২২ জুলাই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে অভিযান চালিয়েছিল ইডি। সেদিনেই পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখ্যোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয় টাকা। তারপর থেকে ইডির হেফাজতে রয়েছে পার্থ ও অর্পিতা। ৫৮ দিন পর গতকাল চার্জশিট জমা দিয়েছে ইডি। সেখানেই একের পর এক বিস্ফোরক তথ্য উঠে এসেছে।

সোমবার ব্যাঙ্কশাল আদালতে ১৪০০ পাতার চার্জশিট সহ একাধিক নথি পেশ করেছে ইডি।ইতিমধ্যেই জানা গিয়েছে, অর্পিতার ৩১ টি জীবনবীমার দায়িত্ব নিয়েছিলেন পার্থ। তাতে প্রায় ১.৫ কোটি টাকা প্রিমিয়াম হয়। এর মধ্যে কোনও পলিসির বার্ষিক প্রিমিয়াম ছিল ৫০ হাজার, কোনওটির ৪৫ হাজার টাকা। আর তার সবটাই প্রায় দিতেন পার্থ চট্টোপাধ্যায়। কোথা থেকে এত টাকা আসত তা নিয়ে প্রশ্ন তুলেছে ইডি। পার্থ চট্টোপাধ্যায়ের মোবাইল ফোনের ফরেন্সিক পরীক্ষায় তার প্রমাণও মিলেছে।

সূত্রে খবর, প্রথমে বাজেয়াপ্ত করা হয় পার্থ চট্টোপাধ্যায়ের মোবাইল। তারপর তা পাঠানো হয় সিএফএসএল-এ। তারপর সেখান থেকে মুছে ফেলা তথ্য সংগ্রহ করা হয়। সেখানে দেখা যায়, প্রাক্তন মন্ত্রীর মোবাইলে বিমার টাকা জমা পড়ার এসএমএস। এরপর যে ব্যাঙ্কগুলিতে বিমা করা হয়েছিল গোয়েন্দারা সেই ব্যাঙ্কগুলিতে যোগাযোগ করেন। চাওয়া হয় নথি। সেগুলি পরীক্ষা করে দেখা হয় যে টাকা দিতেন পার্থ চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, ২০১৫ সাল থেকে এলআইসি গুলি রয়েছে। বিগত সাত বছর ধরে জমা পড়ছে এলআইসি প্রিমিয়াম।

 

 

 

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close