আন্তর্জাতিক

ফ্রান্সে ছুরি হামলায় নিহত ৩, সন্ত্রাসবাদ দমনে পাশে থাকার আশ্বাস নরেন্দ্র মোদীর

মহানগরবার্তা ওয়েবডেস্ক: হিংসা, সন্ত্রাসবাদ দিন দিন মাথা চারা দিয়ে উঠছে ফ্রান্সে। কিছুদিন আগেই প্যারিসে নির্মমভাবে শিক্ষক হত্যার রেশ কাটতে না কাটতেই আবারো রক্তাক্ত হিংসার সাক্ষী হল ফ্রান্স। এবার নিসের এক গির্জায় গলা কেটে খুন করা হল এক মহিলাকে, অস্ত্রাঘাতে নিহত হয়েছেন আরো ২ জন। এই নৃশংস ঘটনার পর দুঃখপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরের ঐতিহ্যবাহী নতরদম গির্জায় এই খুনের ঘটনা ঘটেছে। একে ‘সন্ত্রাসবাদী হামলা’ হিসাবেই দেখছে ফরাসি প্রশাসন।ফ্রান্সের পুলিশ সূত্রে জানা গেছে, এদিন স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ শহরের কেন্দ্রস্থলে অবস্থিত নতরদাম গির্জার ভিতরে ছুরি নিয়ে ঢুকে পড়ে এটি আততায়ী। তারপর গির্জার ভিতরে হামলা চালায় সে। এক মহিলার গলা কেটে খুন করা হয়। এছাড়াও তার ছুরির আঘাতে প্রাণ হারান আরও ২ জন। ঘটনায় আহতদের সংখ্যাও একাধিক।

এরপর গির্জার ভিতরে চলে আসে পুলিশ। পুলিশের গুলিতে আহত হয় ওই আততায়ী। সূত্রের খবর, তাকে গ্রেফতার করা হয়েছে এবং চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। হামলাকারী কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

ফ্রান্সের এই হামলার খবর ছড়িয়ে পড়ার পরেই গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে প্রধানমন্ত্রী বলেছেন, “ফ্রান্সের একের পর এক সন্ত্রাসবাদী হামলার বিরুদ্ধে আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ফ্রান্সের জনগণ এবং নিহতদের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা জ্ঞাপন করছি।” পাশাপাশি সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারত সরকার যে ফ্রান্সের পাশে আছে তাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি মাসেই কিছুদিন আগে ফ্রান্স সাক্ষী হয়েছিল আরো এক নৃশংস হত্যাকাণ্ডের। প্যারিসের এক শিক্ষককে ইসলামবিরোধী মন্তব্যের জন্য মাথা কেটে খুন করা হয় শিক্ষা প্রতিষ্ঠানের বাইরেই। ঘটনায় শিউরে উঠেছিল ফ্রান্স সহ গোটা বিশ্ব। তার কিছুদিন পরেই আবারো নিসের এই সন্ত্রাস গভীর ভাবে নাড়িয়ে দিয়েছে ফ্রান্সের জনগণকে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close