দেশরাজনীতিরাজ্য

শাহী সফরের আগেই চমক! নেতাজির জন্মদিনে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে যখন রাজনৈতিক বাদানুবাদে ক্রমে উত্তপ্ত হয়ে উঠছে বাংলার পরিস্থিতি, তখনই আরও এক বড় সংবাদ এল গেরুয়া শিবির সূত্রে। আগেই জানা গেছিল, গত মাসের পর জানুয়ারিতেও ফের রাজ্য সফরে আসবেন অমিত শাহ। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রীর আগেই রাজ্যে আসছেন স্বয়ং প্রধানমন্ত্রীও, এমনটাই জানা গেছে বিজেপি সূত্রের খবরে।

কবে আসছেন প্রধানমন্ত্রী? শোনা যাচ্ছে চলতি মাসের ২৩ তারিখ, অর্থাৎ নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনের দিন পশ্চিমবঙ্গে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু তাই নয়, কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে ফোনে স্বয়ং একথা জানিয়েছেন তিনি।

সূত্রের খবর, শনিবার রাতে প্রধানমন্ত্রীকে ফোন করেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। নতুন বছরের শুভেচ্ছা জানানোর সঙ্গে সঙ্গে আরো কিছু ইস্যুতে তিনি প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান। জানা গেছে, ভারতের যে নাবিকরা চিনে আটকে রয়েছেন, তাঁদের দেশে ফেরানোর বিষয়েও কথা হয় দুজনের মধ্যে। এরপরই সৌজন্যের খাতিরে কংগ্রেস নেতা নরেন্দ্র মোদীকে জিজ্ঞাসা করেন, কবে তিনি রাজ্যে আসছেন। শোনা যাচ্ছে, অধীর বাবুর সে প্রশ্নের উত্তরেই নাকি প্রধানমন্ত্রী বলেছেন, “২৩ তারিখ বাংলায় যাচ্ছি।”

বস্তুত, এবছর নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী। তা পালনের জন্য দেশের বিভিন্ন প্রান্তেই শুরু হয়েছে তৎপরতা। আগেই একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে কেন্দ্র সরকার। সারা বছর ধরে নানা অনুষ্ঠানের মাধ্যমে নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তী পালিত হবে। আর ২৩ জানুয়ারি পশ্চিমবঙ্গে সেই কর্মসূচির শুভ সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই অমিত শাহের চলতি মাসে বাংলায় আসার কথা নিশ্চিত করেছিল গেরুয়া শিবির। জানা গিয়েছিল আগামী ৩০ জানুয়ারি বাংলায় আসতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বনগাঁর ঠাকুরনগরে মতুয়াদের একটি সম্মেলনে যোগ দেবেন। লোকসভা ভোটের আগে রাজ্যে গেরুয়া শিবিরের তৎপরতা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close