রাজনীতি

‘চার মাসের মধ্যে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হবে’, অমিতের পর দাবি সৌমিত্র খাঁ’র

বাঁকুড়া:বিধানসভা নির্বাচনের আগে ফের বিস্ফোরক মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করলেন বিজেপি নেতা সৌমিত্র খাঁ। পশ্চিমবঙ্গে আর চার মাসের মধ্যেই জারি হতে চলেছে রাষ্ট্রপতি শাসন, এমনটাই দাবি তাঁর। শুধু তাই নয়, তৃণমূল কংগ্রেসের কর্মীদের তোলাবাজির হিসেবও নেওয়ার হুমকি দিলেন তিনি। সেই সঙ্গে হাইকোর্টের দর্শক শূন্য পুজো করার রায়কে জানালেন সাধুবাদ।

বাঁকুড়ার রাইপুরের একটি সভায় যোগ দিয়ে প্রথম থেকেই আক্রমনাত্মক ভঙ্গিতে ছিলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। কৃষি আইনের সমর্থনে বিজেপির তরফে একটি পথসভার আয়োজন করা হয়েছিল বাঁকুড়ার রাইপুরে। সৌমিত্র খাঁ-সহ সেখানে উপস্থিত ছিলেন ডা. সুভাষ সরকার, যুব মোর্চার সৌগত পাত্র প্রমুখ। সেখানেই শাসক দলকে আক্রমণ করে তাঁর বক্তব্য, “রাজ্য তৃণমূল যেভাবে অত্যাচার চালাচ্ছে তাতে চারমাসের মধ্যে, ডিসেম্বরেই রাষ্ট্রপতি শাসন জারি হবে।”

এরপর নিজের দলের কর্মীদের উদ্দেশ্যে কড়া নির্দেশ দিয়ে তিনি বলেন, “পঞ্চায়েত স্তরে যেখানে তৃণমূলের দুর্নীতি চোখে পড়বে ঘেরাও করে তোলাবাজির হিসেব নেবেন।” পাশাপাশি জঙ্গলমহলের পরিস্থিতি নিয়ে তাঁর হুঁশিয়ারি, “জঙ্গল মহলকে খেপিও না। জঙ্গলের কাঠ দিয়ে এমন মারধর করা হবে, পালিয়ে যেতে হবে।”

বস্তুত , কিছুদিন আগেই রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা নিয়ে মন্তব্য করেছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন এ রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। উল্লেখ্য, টিটাগড়ের বিজেপি নেতা মনীষ শুক্ল হত্যা মামলা নিয়ে মন্তব্য করতে গিয়ে একই বক্তব্য ছিল বিজেপি নেতা বাবুল সুপ্রিয়েরও। “বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার মতো সব সম্ভাবনা রয়েছেন ” দাবি করেন তিনি। সেই প্রেক্ষাপটেই আজ ফের সৌমিত্র খাঁর এহেন মন্তব্য জল্পনা সৃষ্টি করেছে রাজনৈতিক মহলে। বিজেপি নেতৃত্বের তরফ থেকে একের পর এক মন্তব্য প্রশ্ন তুলেছে এবার কি তবে রাজ্যে সত্যিই জারি হতে পারে রাষ্ট্রপতি শাসন?

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close