দেশ

কৃষকরা দেশের “খাদ্য সৈনিক”, আন্দোলনের সমর্থনে এবার এগিয়ে এলেন প্রিয়াঙ্কা চোপড়াও

মহানগরবার্তা ওয়েবডেস্ক: কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলন নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তপ্ত হয়ে উঠেছে দেশের রাজনৈতিক পরিস্থিতি। পাঞ্জাব হরিয়ানা সহ বিভিন্ন রাজ্য থেকে অসংখ্য কৃষক নিজেদের দাবি আদায়ের জন্য পারি দিয়েছেন দিল্লির উদ্দেশ্যে। অন্নদাতা কৃষকদের সঙ্গে সুর মিলিয়ে তাঁদের পাশে দাঁড়িয়েছেন অনেকেই।

তবে কৃষকদের আন্দোলন নিয়ে দু-একটি হাতে গোনা ব্যাতিক্রম ছাড়া বলিউড থেকে তেমন প্রতিক্রিয়া মেলে নি, এমনটাই অভিযোগ ছিল পর্যবেক্ষকদের একাংশের। সেই অভিযোগ এবার কিছুটা হলেও ঘুচল। আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ালেন প্রিয়াঙ্কা চোপড়া।

বিবাহ সূত্রে বর্তমানে ভারতে নেই বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু বিদেশ থেকেই এদিন দেশের কৃষকদের পাশে দাঁড়িয়ে বার্তা দিয়েছেন তিনি। শুধু তাই নয়, দেশের কৃষকদের তিনি “খাদ্য সৈনিক” (Food soldier) বলেও অভিহিত করেছেন। প্রিয়াঙ্কা চোপড়ার এই সমর্থন মন জয় করেছে ভক্তদের।

এদিন নিজের ট্যুইটার হ্যান্ডেলে প্রিয়াঙ্কা চোপড়া লেখেন, “আমাদের কৃষকরা হলেন ভারতের খাদ্য সৈনিক। তাঁদের দাবি মানা উচিত। তাঁদের আশা পূরণ করা দরকার। গণতান্ত্রিক নিয়ম অনুযায়ী আমাদের এই সমস্যা দ্রুত সমাধান করা উচিত।”

এখানেই শেষ নয়, কৃষক আন্দোলন নিয়ে সম্প্রতি শিরোনামে আসা বলিউড গায়ক দিলজিৎ দোশাঞ্জের প্রতি নিজের সমর্থনও জানিয়েছেন প্রিয়াঙ্কা। কঙ্গনা রানাওয়াতের সঙ্গে সম্প্রতি বাকযুদ্ধে জড়িয়েছেন দিলজিৎ। এছাড়া, আন্দোলনরত কৃষকদের জন্য অর্থ এবং গরম জামাকাপড়ও দিয়েছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, কৃষক আন্দোলন নিয়ে সারা দেশ যখন উত্তাল, এমনকি বিদেশ থেকেও পাশে থাকার বার্তা এসেছে কৃষকদের প্রতি, তখন বলিউডের একাংশের এ বিষয়ে নীরবতা সম্প্রতি তৈরি হওয়া বলিউড বিদ্বেষকেই উস্কে দিয়েছে আরো খানিকটা। সেই আবহেই কৃষকদের সমর্থনে এল প্রিয়াঙ্কা চোপড়ার বার্তা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close